বিজ্ঞাপন

হৃদয়বিদারক, মর্মান্তিক এবং সভ্যতা বহির্ভূত: চঞ্চল চৌধুরী

July 17, 2024 | 6:25 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

কোটা সংস্কার আন্দোলন নিয়ে উত্তাল সারাদেশ। এক দফা এক দাবিতে রাজপথে শিক্ষার্থীরা। চলমান এই ইস্যুতে বেশ সরব দেশের শোবিজ অঙ্গন। আন্দোলনরতদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন করেছেন চলচ্চিত্রশিল্পী, অভিনেতা-অভিনেত্রীসহ ইউটিউবার ইনফ্লুয়েন্সারাসহ সংগীত শিল্পীরাও। এ আন্দোলনে গতকাল আন্দোলনকারী, ছাত্রলীগকর্মী ও সাধারণ মানুষসহ ৬ জন মারা গিয়েছেন। পুরো ঘটনায় মর্মাহত হয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী অভিনেতা চঞ্চল চৌধুরী।

বিজ্ঞাপন

নিজের ফেসবুক আইডিতে দেওয়া এক স্ট্যাটাসে তিনি জানিয়েছেন, গেল ২০ দিন তিনি দেশে ছিলেন না। দেশে ফিরে এ অবস্থা দেখে তিনি কষ্ট পেয়েছেন। তিনি লেখেন, ‘সমাধানের অন্য কোন পথ কি খোলা ছিলো না? গুলি কেন করতে হলো? বুকের রক্ত না ঝড়িয়ে সুষ্ঠু সমাধান করা যেতো না?’

সংহসিতা বন্ধের আহ্বান জানিয়ে চঞ্চল লেখেন, ‘নোংরা রাজনীতির নামে এই রক্তপাত বন্ধ হোক।’

তার স্ট্যাটাসটি নিচে হুবহু তুলে দেওয়া ধরা হলো—

বিজ্ঞাপন

“পেশাগত কাজে প্রায় বিশ দিন আমেরিকা থাকার পর গতকাল রাতে ঢাকায় ফিরেছি। সেখানে বসে এই কয়দিন নিউজ গুলো দেখে হতবাক হয়েছি…..হয়েছি শোকাহত! সমাধানের অন্য কোন পথ কি খোলা ছিলো না??? গুলি কেন করতে হলো???? বুকের রক্ত না ঝড়িয়ে সুষ্ঠু সমাধান করা যেতো না? যা ঘটে গেলো এটা যেমন মোটেও কাঙ্ক্ষিত নয়, বিষয়টা তেমনি হৃদয়বিদারক,মর্মান্তিক এবং সভ্যতা বহির্ভূত! আমি খুব সাধারণ একজন মানুষ এবং অভিভাবক হিসেবে রাজনীতির এত এত কঠিন কৌশল বুঝি না….! শুধু একটা প্রশ্ন বুঝি… তরুণ তাঁজা যে প্রাণ গুলো অকালে ঝড়ে গেল, তার দায় কে নেবে? যে মায়ের বুক খালি হলো, তার আর্তনাদ কি কোনো জনমে শেষ হবে? হায়রে দুর্ভাগা দেশ! নোংরা রাজনীতির নামে এই রক্তপাত বন্ধ হোক!”

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন