বিজ্ঞাপন

কোটা আন্দোলন: গাইবান্ধায় আ.লীগ কার্যালয়ে হামলা-ভাঙচুর

July 17, 2024 | 6:48 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাইবান্ধা: সরকারি চাকরিতে কোটা সংস্কারের আন্দোলন থেকে উত্তেজনা ছড়িয়েছে গাইবান্ধায়। আন্দোলনকারীদের একটি মিছিল থেকে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে হামলা চালানো হয়েছে। হামলার চেষ্টা করা হয়েছে পুলিশ সুপারের কার্যালয়েও। আন্দোলকারীরা অন্তত ১২টি মোটরসাইকেলে আগুন নিয়েছেন। পরে বিএনপি অফিসের সামনেও অগ্নিসংযোগ করেছেন। এ ঘটনায় আওয়ামী লীগ নেতা, সাংবাদিকসহ ৩০ জন আহতের খবর পাওয়া গেছে।

বিজ্ঞাপন

বুধবার (১৭ জুলাই) সকাল ১১টার দিকে শহরের পৌর পার্ক থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন গাইবান্ধা জেলা শাখার ব্যানারে মিছিল বের হয়। মিছিলটি শহর প্রদক্ষিণের সময় আন্দোলনকারীরা পুলিশ সুপারের কার্যালয়ের গেট ভাঙার চেষ্টা করেন। পরে বিক্ষোভ মিছিলটি শহরের ডিবি রোডের ১ নম্বর রেলগেটে গিয়ে অবস্থান নেয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, একপর্যায়ে আন্দোলনকারীরা উত্তেজিত হয়ে আওয়ামী লীগ কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর করে। ওই এলাকায় তারা ১২টি মোটরসাইকেলে আগুন দেয়। পরে জেলা বিএনপি কার্যালয়ের সামনেও আগুন দেওয়া হয়।

আওয়ামী লীগ কার্যালয়ে অতর্কিত হামলায় জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আবুবক্কর সিদ্দিক, পৌর মেয়র মতলুবুর রহমান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টুসহ বেশ কয়েকজন আহত হন। তাদের গাইবান্ধা জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন

এদিকে আন্দোলনকারীরা পরে রেল লাইন অবরোধ করলে পুলিশ ও ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে ধাওয়া-পালটা ধাওয়া হয়। এ সময় দুপক্ষের অন্তত ২৫ জন আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বেশ কয়েক রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে। পরে অতিরিক্ত পুলিশ উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

গাইবান্ধার পুলিশ সুপার কামাল হোসেন বলেন, শিক্ষার্থীদের আন্দোলন থেকে আওয়ামী লীগের অফিসে হামলা ও ভাঙচুরসহ বিভিন্ন স্থানে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। কে বা কারা ইন্ধন দিয়ে এসব ঘটনা ঘটাচ্ছে, সেগুলো পর্যবেক্ষণ করা হচ্ছে। এসব কর্মকাণ্ডে কারও জড়িত থাকার তথ্যপ্রমাণ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন