বিজ্ঞাপন

ইংল্যান্ডের তৃণমূল ক্রিকেটারদের জন্য কাজ করবেন তামিম

June 2, 2018 | 5:05 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্ব একাদশের হয়ে লর্ডসে খেলতে গিয়েছিলেন বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল। সেখানে ম্যাচটি খেলার পাশাপাশি ইংল্যান্ডের ক্ষুদে ক্রিকেটারদের জন্য নতুন দায়িত্ব পেয়েছেন বাঁহাতি এই ওপেনার। সেখানকার তৃণমূল পর্যায়ের ক্রিকেটারদের গড়ে তোলার প্রতিষ্ঠান হিসেবে ক্যাপিটাল কিডস কাজ করে। লন্ডনভিত্তিক সেই প্রতিষ্ঠানের ব্র্যান্ড অ্যাম্বাসেডর করা হয়েছে তামিমকে।

ক্ষুদে ক্রিকেটারদের ক্রিকেটের হাতেখড়ি দিতে ক্যাপিটাল কিডসের বেশ সুনাম রয়েছে। ক্যাপিটাল কিডস ক্রিকেটের সাথে আনুষ্ঠানিকভাবে জড়ানোর খবর নিশ্চিত করেছেন তামিম। নিজের টুইটার অ্যাকাউন্টে তামিম জানিয়েছেন, ‘ক্যাপিটাল কিডস ক্রিকেটের অ্যাম্বাসেডর হিসেবে আমার সমর্থন জানাই। তৃণমূল পর্যায়ের ক্রিকেটের জন্য এটি খুবই ভালো উদ্যোগ।’

বিজ্ঞাপন

লন্ডনে বসবাসরত বিশেষ করে এশিয়ার শিশু-কিশোরদের ক্রিকেটে উৎসাহিত করতে, প্রতিভাবানদের মূল ধারার ক্রিকেটে ঢোকার সুবিধা করে দিতে গত বেশ কয়েক বছর ধরে চেষ্টা করছে ক্যাপিটাল কিডস ক্রিকেট নামের এই চ্যারিটি বা দাতব্য প্রতিষ্ঠানটি। আর এই চেষ্টায় নেতৃত্ব দিচ্ছেন একজন বাংলাদেশি, শহিদুল আলম রতন। এক সময় ব্রিটেন থেকে কোচিংয়ে প্রশিক্ষণ নিয়ে বাংলাদেশ জাতীয় দলের কোচিং টিমে কাজ করেছেন তিনি। পরে মালয়েশিয়াতে জাতীয় দলের কোচ হিসেবে কাজ করেছেন।

এরপর ক্যাপিটাল কিডস ক্রিকেট শহিদুল আলম রতনকে নিয়ে আসে লন্ডনের এশিয়া অধ্যুষিত এলাকার ক্রিকেট উন্নয়নের কাজে। তার চেষ্টায় তামিমকে অ্যাম্বাসেডরের দায়িত্ব দিয়েছে ক্যাপিটাল কিডস।


সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন