বিজ্ঞাপন

কোটা আন্দোলন: নিহতদের পরিবারকে সব সহযোগিতা করবে সরকার

July 17, 2024 | 7:48 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: সরকারি চাকরিতে কোটাব্যবস্থা সংস্কারের দাবিতে চলমান আন্দোলনে সৃষ্ট সহিংসতা ও সংঘাতে যারা নিহত হয়েছেন, তাদের পরিবারের পাশে সরকার থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজ্ঞাপন

তিনি বলেন, কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলন ঘিরে যেসব ঘটনা ঘটেছে, সেগুলো বেদনায়ক, দুঃখনজক ও অহেতুক। কয়েকটি জীবন ঝরে গেল। এই আন্দোলনে যারা প্রাণ হারিয়েছে, তাদের পরিবারগুলোকে জীবন-জীবিকা নির্বাহের জন্য যা কিছু সহযোগিতা দরকার, তার সবই আমরা করব।

বুধবার (১৭ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন। এ সময় তিনি নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। আরও বলেছেন, আপনজন হারানোর কষ্ট আমার থেকে বেশি কে জানে!

আরও পড়ুন- সন্ত্রাসীরা আন্দোলনে ঢুকে নৈরাজ্য-সংঘাত করেছে: প্রধানমন্ত্রী

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী বলেন, কিছু মহল এই আন্দোলনের সুযোগ নিয়ে অনাকাঙ্ক্ষিত উচ্চাভিলাষ চরিতার্থ করার সুযোগ নিয়ে সন্ত্রাসী কর্মকাণ্ডে লিপ্ত হয়। এর ফলে কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলন ঘিরে যেসব ঘটনা ঘটেছে, তা খুবই বেদনাদায়ক ও দুঃখজনক। অহেতুক কতগুলো মূল্যবান জীবন ঝরে গেল। আপনজন হারানোর বেদনা যে কত কষ্টের, তা আমার থেকে বেশি আর কে জানে!

যারা কোটা আন্দোলন ঘিরে সৃষ্ট সহিংসতায় প্রাণ হারিয়েছে, তাদের আত্মার মাগফিরাত কামনা করেন প্রধানমন্ত্রী। পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। বলেন, আমি প্রতিটি হত্যাকাণ্ডের নিন্দা জানাই। যেসব ঘটনা ঘটেছে, তা কখনোই কাম্য ছিল না।

আরও পড়ুন- কোটা আন্দোলন— আদালতের ওপর আস্থা রাখতে বললেন প্রধানমন্ত্রী

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী বলেন, যারা হত্যাকাণ্ডের শিকার হয়েছে, তাদের পরিবারের জন্য জীবন-জীবিকা নির্বাহের ক্ষেত্রে যে সহযোগিতা দরকার, তা আমি করব।

ভাষণের শেষ অংশে ফের প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেন, আমি আবারও এই অনাকাঙ্ক্ষিত ঘটনায় যারা নিহত হয়েছে, তাদের জন্য গভীর দুঃখপ্রকাশ করছি। এবং তাদের পরিবারের সদস্যদের প্রতি আমার সমবেদনা জানাচ্ছি।

সারাবাংলা/এনআর/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন