বিজ্ঞাপন

বশেমুরবিপ্রবিতে হল ছাড়ার নির্দেশ, প্রতিবাদে ভিসির বাসভবন ঘেরাও

July 17, 2024 | 8:59 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বশেমুরবিপ্রবি: হল ছাড়ার নোটিশ প্রত্যাহারের দাবিতে ভিসির বাসভবন ঘেরাও করে বিক্ষোভ করেছেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

বুধবার (১৭ জুলাই) বিকেলে ৪টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে কোটা সংস্কার আন্দোলনে নিহত শিক্ষার্থীদের গায়েবানা জানাজা অনু‌ষ্ঠিত হয়। এসময় তাদের আত্মার মাগ‌ফিরাত এবং তাদের প‌রিবা‌রের জন্য দোয়া করা হয়। গায়েবানা জানাজা শেষে আন্দোলনরত শিক্ষার্থীরা হল ত‌্যাগ প্রত‌্যাহার দা‌বিতে প্রতিবাদ মি‌ছিল ক‌রেন। মিছিলটি মুক্তমঞ্চ থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে যায়। সেখানে থেকে আবার প্রশাসনিক ভবনের সামনে যায়। পরবর্তীতে তারা ভিসি বাসভবন ঘেরাও এবং বাসভবনের সামনের সড়ক অবরোধ করে রাখেন।

এই সময় আন্দোলনকারীরা ‘হল ছাড়ার নো‌টিশ কেন প্রশাসন জবাব চাই’, ‘ধিক্কার ধিক্কার প্রশাসন ধিক্কার’, ‘লজ্জা লজ্জা প্রশাসন লজ্জা’, ‘লা‌ঠি দি‌য়ে আন্দোলন থামা‌নো যা‌বে না, হল ত‌্যাগ চল‌বে না চল‌বে না’, ‘রংপু‌রের রক্ত বৃথা যে‌তে দেব না’, ‘ধিক্কার ধিক্কার ভি‌সি তোমার ধিক্কার’, ‘আমার ভাই‌য়ের রক্ত বৃথা যে‌তে দেব না’, ‘বাধা আস‌বে যেখা‌নে লড়াই হ‌বে এক সঙ্গে’ বিভিন্ন ধরনের স্লোগান দি‌তে থা‌কেন।

বিজ্ঞাপন

আন্দোলনকারী এক শিক্ষার্থীরা বলেন, ছাত্রদের যদি ক্যাম্পাস ছাড়তে হয় তাহলে আগে শিক্ষকদের ক্যাম্পাস ছাড়তে হবে। প্রশাসনের এই সিদ্ধান্তকে আমরা প্রত্যাহারের দাবি জানাচ্ছি। জোর করে শিক্ষার্থীদের হল থেকে বের করা যাবে না।

উল্লেখ্য, বুধবার (১৭ জুলাই) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দলিলুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ছাত্রদের ১৭ জুলাই বিকেল ৫টার মধ্যে এবং ছাত্রীদের (১৮ জুলাই) সকাল ১০টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনইউ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন