বিজ্ঞাপন

বাসের ৩ যাত্রীকে তল্লাশি করে মিলল ৫ কোটি টাকার সোনা

July 17, 2024 | 5:36 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার জীবননগর-মহেশপুর সড়কে একটি বাসের তিন যাত্রীকে তল্লাশি করে পাঁচ কেজিরও বেশি ওজনের ১২টি অবৈধ সোনার বার পেয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। সোনার বারগুলো বহনকারী তিনজনকে আটক করা হয়েছে। এসব সোনার বাজারমূল্য প্রায় পাঁচ কোটি টাকা।

বিজ্ঞাপন

বুধবার (১৭ জুলাই) ভোর সাড়ে ৫টার দিকে এ অভিযান চালায় বিজিবি। অভিযানে আটক তিনজন হলেন— দিনাজপুর জেলার ফুলবাড়ী উপজেলার সুজাপুর গ্রামের মৃত শ্যামল কান্তি পালের ছেলে তপু পাল (৩৭), সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলার মাইজাইল গ্রামের মহাদেব চক্রবর্তীর ছেলে মোহন চক্রবর্তী (৪২) ও একই জেলার সারুটিয়া গ্রামের মরহুম গুলজার হোসেনের ছেলে আব্দুর রাজ্জাক (৫৫)।

মহেশপুর ৫৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক শাহ মো. আজিজুস শহীদ সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলামের নেতৃত্বে বিজিবি সদস্যরা চুয়াডাঙ্গার জীবননগর-জীবননগর সড়কের ফতেপুর শিশুতলা এলাকায় অবস্থান নেন। এ সময় কালীগঞ্জগামী একটি যাত্রীবাহী বাস তল্লাশি করে ওই বাসের তিন সন্দেহভাজন যাত্রীকে নামিয়ে নেওয়া হয়। তাদের শরীর তল্লাশি করে কোমরে লুকানো অবস্থায় প্রত্যেকের কাছ থেকে চারটি করে মোট ১২টি অবৈধ সোনার বার উদ্ধার করা হয়।

বিজিবি জানিয়েছে, সোনার বারগুলোর ওজন পাঁচ কেজি ১৪ দশমিক ৫৯ গ্রাম। এর বাজারমূল্য চার কোটি ৮৫ লাখ ৮১ হাজার ৫৪ টাকা। সোনার বারগুলো শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে মহেশপুর সীমান্ত দিয়ে ভারতে পাচারের উদ্দেশ্যে বহন করা হচ্ছিল।

বিজ্ঞাপন

শাহ মো. আজিজুস শহীদ বলেন, আটক তিন ব্যক্তির বিরুদ্ধে মহেশপুর থানায় মামলা করা হয়েছে। সোনার বারগুলো পরীক্ষা শেষে ঝিনাইদহ ট্রেজারি কার্যালয়ে জমা দেওয়া হবে।

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন