বিজ্ঞাপন

রংপুরে শিক্ষার্থী নিহতের ঘটনা তদন্তে কমিটি, পুলিশের মামলা

July 18, 2024 | 12:23 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রংপুর: কোটা সংস্কারের দাবিতে চলমান আন্দোলনে পুলিশের গুলিতে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী ও আন্দোলনের অন্যতম সমন্বয়ক আবু সাঈদ নিহতের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে পুলিশ।

বিজ্ঞাপন

বুধবার (১৭ জুলাই) রাতে পাঁচ সদস্যের এই তদন্ত কমিটি গঠন করা হয়। রংপুর মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) সায়েকুজ্জামান ফারুকীকে কমিটির প্রধান হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

এদিকে রংপুরে মঙ্গলবার (১৬ জুলাই) পুলিশের ওপর হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগ এনে অজ্ঞাত ব্যক্তিদের নামে তাজহাট থানায় মামলা হয়েছে।

আরও পড়ুন- বৃহস্পতিবার দেশব্যাপী ‘কমপ্লিট শাটডাউন’

বিজ্ঞাপন

বুধবার রাতে রংপুর মহানগর পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন জানিয়েছেন, মামলাটি করেছেন তাজহাট থানার উপপরিদর্শক (এসআই) বিভুতি ভূষণ।

এর আগে মঙ্গলবার দিনভর সারা দেশে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী ও ছাত্রলীগের মধ্যে সংঘর্ষে ছয়জন নিহত হয়। এর মধ্যে তিনজন চট্টগ্রামে, দুজন রাজধানী ঢাকা ও রংপুরে নিহত হন একজন।

নিহত ছয়জনের মধ্যে রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদ। তিনি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী। চলমান কোটা সংস্কার আন্দোলনে বেরোবিতে অন্যতম সমন্বয়ক ছিলেন তিনি।

বিজ্ঞাপন

আরও পড়ুন- শনির আখড়ায় গুলিবিদ্ধ ৬

বুধবার সকাল সাড়ে ১০টায় পুলিশের উপস্থিততে রংপুরের পীরগঞ্জের গ্রামের বাড়িতে আবু সাঈদের জানাজা হয়। এরপর বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত প্রধান গেটের সামনে আবু সাঈদ স্মরণে গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় সারা দেশের বিভিন্ন জায়গায় নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করা হয়। এ ছাড়া হাসপাতালে ভর্তি সকল আহত শিক্ষার্থীদের সুস্থ্যতা কামনা দোয়া করা হয়।

পরে মৃত্যুর ঘটনায় বেগম রোকেয়ার বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর গেটকে ‘শহীদ আবু সাঈদ তোরণ’ নামে নামকরণ ও ছয় দফা দাবিতে বিক্ষোভ করেছেন আন্দোলনকারীরা।

আরও পড়ুন-

বিজ্ঞাপন

 

সারাবাংলা/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন