বিজ্ঞাপন

খুলনায় সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

July 18, 2024 | 4:05 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

খুলনা: সরকারি চাকরিতে কোটাপদ্ধতি সংস্কারের দাবি ও আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে খুলনার শিববাড়ি মোড় অবরোধ করেছেন বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল থেকে শিক্ষার্থীরা সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকেন। অবরোধের কারণে শিববাড়ি মোড়ে খুলনা-যশোর মহাসড়ক, শিববাড়ি থেকে সোনাডাঙ্গা, ময়লাপোতা, রূপসা সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

কমপ্লিট শাটডাউনে খুলনায় বিজিবি মোতায়েন করা হয়েছে। নিরাপত্তা নিশ্চিত করতে মাঠে রয়েছে পুলিশ। সংঘর্ষ ও ভাঙচুরে আশঙ্কায় বিভিন্ন স্থানে দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। শিববাড়ি মোড়ে পুলিশের সাঁজোয়া যান রয়েছে। বিক্ষোভে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা এসময় বিভিন্ন স্লোগান দিতে থাকে।

বিজ্ঞাপন

শিক্ষার্থীরা বলেন, কোটা সংস্কারের যৌক্তিক দাবিতে শান্তিপূর্ণভাবে চলতে থাকা আন্দোলনের ওপর পুলিশ ও ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনের নেতাকর্মীরা হামলা করে আমাদেরকে রক্তাক্ত করেছে যা গণতান্ত্রিক আন্দোলনের অন্তরায় এবং নিন্দনীয় অপরাধ। এ ঘটনায় বিচারের দাবি জানাই। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। দাবি আদায় হলেই আমরা ঘরে ফিরে যাব।

অপরদিকে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) শিক্ষার্থীদের অভিযোগ পুলিশ, বিজিবি ও র‌্যাব ক্যাম্পাসের চারপাশ ঘিরে রেখেছে।

কয়েকজন খুবি শিক্ষার্থী বলেন, আমাদের ক্যাম্পাসে প্রবেশ করতে দিচ্ছে না আবার বেরও হতেও দিচ্ছে না। এর প্রতিবাদে খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দুপুরে বিশ্ববিদ্যালয়ের অদম্য বাংলা কালো কাপড় দিয়ে ঢেকে, অদম্য বাংলার পাদদেশে অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনইউ

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন