বিজ্ঞাপন

সরকার নীতিগতভাবে কোটা সংস্কারের পক্ষে: আইনমন্ত্রী

July 18, 2024 | 4:10 pm

স্টাফ করেসপেন্ডেন্ট

ঢাকা: কোটা সংস্কারের পক্ষে সরকার নীতিগতভাবে একমত বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুরে সংসদ ভবনের টানেলে এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

আইনমন্ত্রী বলেন, আন্দোলনকারীদের উদ্দেশ্য হচ্ছে কোটা সংস্কার করা। আমরাও এর পক্ষে আছি। তাই শিক্ষার্থীদের প্রতি আহ্বান, তারা যেন তাদের আন্দোলন প্রত্যাহার বা স্থগিত করেন।

আইনমন্ত্রী জানান, কোটা সংস্কার আন্দোলনের শিক্ষার্থীদের সঙ্গে আলাপ আলোচনার প্রস্তাবকে আমরা স্বাগত জানাই। তাদের এ প্রস্তাবের প্রেক্ষিতে আইনমন্ত্রী ও শিক্ষামন্ত্রী তাদের সঙ্গে বসবেন। শিক্ষার্থীরা যখনই বসতে রাজি হয়, তখনই বসা হবে।

ব্রিফিংয়ে আনিসুল হক বলেন, এই পরিপ্রেক্ষিতে আমরা দেখেছি এবং ভীষণভাবে পরীক্ষা-নিরীক্ষা ও পর্যালোচনা করেছি। এতে দেখা যায়, কোমলমতি যেসব শিক্ষার্থী কোটা বিরোধী আন্দোলন করছেন। যেহেতু সরকার তাদের দিক বিবেচনা করে এই দাবিগুলোতে রাজি হয়েছেন। আমার মনে হয়, আজকে থেকে তাদের আন্দোলন করার প্রয়োজন নাই। আমি সেই কারণে তাদের আহ্বান জানাচ্ছি, অনুরোধ করছি। একজন পিতৃতুল্য নাগরিক হিসেবে আমি তাদের অনুরোধ করছি—তারা যেন সহিংসতা বন্ধ করেন এবং এই আন্দোলন প্রত্যাহার বা স্থগিত করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন