বিজ্ঞাপন

সাতক্ষীরায় থানা ঘেরাওয়ের চেষ্টা, পুলিশের লাঠিচার্জ-গুলি বর্ষণ

July 18, 2024 | 4:22 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সাতক্ষীরা: সাতক্ষীরায় কোটা সংস্কার আন্দোলনের নেতা-কর্মীরা সদর থানা ঘেরাওকালে পুলিশ লাঠিচার্জ ও ৪ রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে। এতে কোটা সংস্কার আন্দোলনের নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। এ ঘটনায় পুলিশ ১৫ জনকে আটক করেছে।

বিজ্ঞাপন

পুলিশের লাঠিচার্জে কোটা সংস্কার আন্দোলনের কমপক্ষে ১০ জন নেতা-কর্মী আহত হয়েছেন। অপরদিকে আন্দোলনকারীদের ইট-পাটকেলের আঘাতে তিন পুলিশ সদস্য আহত হয়েছেন।

আহত পুলিশ সদস্যরা হলেন সদর থানা পুলিশের এএসআই জিল্লুর রহমান, ডিবি পুলিশের এএসআই শাহানুর হোসন ও কনস্টেবল নাদিম।

পুলিশ জানায়, কোটা সংস্কার আন্দোলনের নেতাকর্মীরা বৃহস্পতিবার দুপুর বারোটার দিকে সাতক্ষীরা চৌরঙ্গী মোড়ে জড়ো হন। পরে তারা মিছিল নিয়ে হাসপাতাল মোড় হয়ে সঙ্গীতা সিনেমা হলের সামনে অবস্থান নেন। একপর্যায়ে আন্দোলনকারীরা নিউমার্কেট মোড় অতিক্রম করে সাতক্ষীরা সদর থানা ঘেরাও করার চেষ্টা করেন। এ সময় পুলিশ তাদের ওপর লাঠিচার্জ ও সাউন্ড গ্রেনেড ছোড়ে। একপর্যায়ে আন্দোলনকারীরা ছত্রভঙ্গ হয়ে যান। পরে শহীদ আব্দুর রাজ্জাক পার্কসহ বিভিন্ন স্থান থেকে কমপক্ষে ১৫ জনকে আটক করে পুলিশ। এদিকে আন্দোলনকারীদের ইটপাটকেল নিক্ষেপে তিন পুলিশ সদস্য আহত হয়েছেন।

বিজ্ঞাপন

সাতক্ষীরা সদর থানার ওসি মোহিদুল ইসলাম ইসলাম জানান, আন্দোলনকারীদের ইটপাটকেল নিক্ষেপে তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। চিকিৎসার জন্য তাদেরকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে শহরের পরিস্থিতি শান্ত রয়েছে বলে জানান তিনি।

কোটা আন্দোলনের সমম্বয়কারী ইমরান হোসেন জানান, গতকাল রাত থেকে এ পর্যন্ত কমপক্ষে ৩৫ জন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। তাদেরকে ছাড়িয়ে নেওয়ার জন্য থানায় যাওয়া হয়েছিল বলে জানান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন