বিজ্ঞাপন

সিরাজগঞ্জে মহাসড়ক অবরোধকারীদের সরিয়ে দিল পুলিশ

July 18, 2024 | 4:47 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: কোটা সংস্কারের দাবিতে শাটডাউন কর্মসূচির অংশ হিসেবে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের ঝাঐল ওভারব্রিজ এলাকার পূর্ব পাশে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে আন্দোলনকারীরা। এসময় যান চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ বেশ কয়েকবার আন্দোলনকারীদের বুঝিয়ে মহাসড়ক ছেড়ে দেওয়ার আহ্বান জানায়। একপর্যায়ে টিয়ারশেল নিক্ষেপ করে তাদেরকে ছত্রভঙ্গ করে সরিয়ে দেওয়া হয়।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল ১০টার পর থেকে মহাসড়কে একত্রিত হয়ে অবরোধ শুরু করে আন্দোলনকারীরা। পরে দুপুর ২টার দিকে তাদেরকে ছত্রভঙ্গ করে সরিয়ে দেয় পুলিশ।

সরেজমিনে মহাসড়কের কড্ডার মোর ও ঝাঐল ওভারব্রিজের মাঝামাঝি এলাকার বিক্ষোভ স্থলে গিয়ে দেখা যায়, মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে আন্দোলনকারীরা। এসময় তারা বিভিন্ন ধরনের স্লোগান দিতে দেখা যায়। সেখান থেকে একটু দূরেই অবস্থান করছে পুলিশ ও র‍্যাব সদস্যরা। এসময় পুলিশের পক্ষ থেকে আন্দোলনকারীদের মহাসড়ক ছেড়ে দেওয়ার জন্য আহ্বান জানানো হয়।

বিজ্ঞাপন

এদিকে মহাসড়ক অবরোধ করে রাখায় দুপাশে যানচলাচল বন্ধ হয়ে যায়। এর মধ্যে একটি অ্যাম্বুলেন্স আসলে সেটাকে ছেড়ে দিতে দেখা গেছে।

হাটিকুমরুল হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম.এ ওয়াদুদ বলেন, হাটিকুমরুল গোলচত্বর এলাকায় যানচলাচল স্বাভাবিক রয়েছে। তবে মহাসড়কে দূরপাল্লার বেশি যান চলাচল করতে দেখা যায়নি। তুলনামূলক মালবাহী যানবাহন বেশি চলছে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল কাদের জিলানী বলেন, বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর এলাকায় সবকিছু স্বাভাবিক রয়েছে।

বিজ্ঞাপন

সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ হান্নান মিয়া বলেন, তারা ৩ ঘণ্টার মতো মহাসড়ক অবরোধ করে রেখেছিল। আমরা তাদের সঙ্গে কয়েকবার আলোচনা করেছি ও মহাসড়ক ছেড়ে দেওয়ার জন্য আহ্বান জানিয়েছি। তাদের কোনও আঘাত ও লাঠিচার্জও করা হয়নি। এদিকে মহাসড়কের দুইপাশে প্রচুর গাড়ি জমে গিয়েছিল। পরবর্তীতে টিয়ারশেল নিক্ষেপ করে মহাসড়ক থেকে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে সরিয়ে দেওয়া হয়েছে।

সারাবাংলা/এনইউ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন