বিজ্ঞাপন

কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ, বিজিবি মোতায়েন

July 18, 2024 | 5:57 pm

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট

কুষ্টিয়া: সারাদেশে শিক্ষার্থীদের ওপর হামলা ও নিহতের ঘটনায় প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি শুরু হয়েছে। বৃহস্পতিবার (১৮ জুলাই) বিকেল সোয়া ৩টায় তারা এই কর্মসূচি শুরু করে। কর্মসূচির অংশ হিসেবে শিক্ষার্থীরা কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করেন।

বিজ্ঞাপন

শিক্ষার্থীরা বর্তমানে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের ডানদিকে অবস্থান করছেন। অন্যদিকে পুলিশ বাম পাশে অবস্থান নিয়েছেন। এদিকে ক্যাম্পাস ফটক থেকে কিছু দূরে বিজিবি অবস্থান করছে।

এদিকে শাটডাউন সফল করতে ক্যাম্পাস ফটক সংলগ্ন দোকানদারেরা দোকান বন্ধ রেখেছেন। বিকেল পৌনে ৫টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ দেখেছেন। এ ছাড়াও ক্যাম্পাস ফটকে থাকা ছাত্রলীগ নেতাদের ব্যানার ছিঁড়ে ফেলে আগুন লাগিয়ে দেন।

‘কোটার বিরুদ্ধে, ডাইরেক্ট অ্যাকশন’, ‘সারাবাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে’, ‘কোটা না মেধা, মেধা মেধা’, ‘মুক্তিযুদ্ধের বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’, ‘কোটা প্রথা নিপাত যাক, মেধাবীরা মুক্তি পাক’, ‘আঠারোর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’ এবং ‘জেগেছে রে জেগেছে, ছাত্রসমাজ জেগেছে’সহ বিভিন্ন স্লোগান দেন।

বিজ্ঞাপন

আন্দোলনকারীরা বলেন, ‘আমাদের ভাইদের মেরে ফেলা হয়েছে। বিভিন্ন জায়গায় হামলা করা হয়েছে। আমাদের ভাইদের রক্ত আমরা বৃথা যেতে দেব না। আমাদের যে দাবি তা অনতিবিলম্বে বাস্তবায়ন করতে হবে। আমাদের দাবি নির্বাহী বিভাগের কাছে। আমরা চাই, অতিদ্রুত সংসদে জরুরি অধিবেশন ডেকে আইন পাস করতে হবে। অন্যথায় আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।’

সারাবাংলা/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন