বিজ্ঞাপন

শিক্ষার্থীদের তোপের মুখে ববির সামনের মহাসড়ক ছাড়ল পুলিশ-বিজিবি

July 18, 2024 | 6:07 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) আন্দোলনরত শিক্ষার্থীদের তোপের মুখে ক্যাম্পাসের সামনের বরিশাল-কুয়াকাটা মহাসড়ক ছেড়ে চলে গেছে পুলিশ ও বিজিবি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুর আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। এর আগে শিক্ষার্থীদের সঙ্গে মুখোমুখি অবস্থানে ছিল র‍্যাব, পুলিশ, এপিবিএন ও বিজিবির সদস্যরা। একপর্যায়ে পুলিশ শিক্ষার্থীদের ওপর টিয়ার শেল, রাবার বুলেট নিক্ষেপ করে। এ ঘটনায় বেশ কয়েকজন শিক্ষার্থী গুলিবিদ্ধ হন।

বেলা ১২টা ২০ মিনিটের মধ্যে মহাসড়ক থেকে পুলিশকে সরে যেতে আল্টিমেটাম দেয় শিক্ষার্থীরা। নির্ধারিত সময়ে পুলিশ সরে না গেলে ক্যাম্পাস থেকে ইটপাটকেল ছোড়ে শিক্ষার্থীরা। এ সময় আশপাশের দোকানপাটে অবস্থান নেন পুলিশ সদস্যরা। পরে ক্যাম্পাস থেকে বেরিয়ে মহাসড়কে অবস্থান নিয়ে স্থানীয় জনতার সহযোগিতায় পুলিশকে ঘিরে ধরে শিক্ষার্থীরা। কোণঠাসা হয়ে ক্যাম্পাসের সামনের সড়ক ছেড়ে চলে যান পুলিশ সদস্যরা। এ সময় তাদের নিরাপত্তা দিয়ে শহীদ আবদুর রব সেরনিয়াবাত সেতু (দপদপিয়া সেতু) পর্যন্ত এগিয়ে দিয়ে আসেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) বন্দর থানা ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) এ আর মুকুল বলেন, ‘আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর আর কোনো হামলা হবে না বলে শিক্ষার্থীদের আশ্বস্ত করা হয়। পরে শিক্ষার্থীদের সঙ্গে সমঝোতা করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে সরে পার্শ্ববর্তী ফাঁড়িতে অবস্থান নিই।’

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘শিক্ষার্থীদের হামলায় পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছে। শিক্ষার্থীদের নিয়ন্ত্রণে টিয়ারগ্যাস, রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করা হয়েছে। এখন থমথমে অবস্থা বিরাজ করছে।’

সারাবাংলা/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন