বিজ্ঞাপন

নওগাঁয় কোটাবিরোধী মিছিলে হামলা, ১০ শিক্ষার্থী আহত

July 18, 2024 | 6:17 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নওগাঁ: নওগাঁয় কোটাবিরোধীদের মিছিলে হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় কমপক্ষে ৮ থেকে ১০ জন শিক্ষার্থী আহত হয়েছেন। আহতদের মধ্যে দুইজনকে অবস্থা আশঙ্কাজনক তাদেরকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল ১১টার দিকে এ ঘটনা ঘটে।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, কোটা সংস্কারের দাবিতে ও দেশের বিভিন্ন স্থানে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে নওগাঁর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সকাল ১১টার দিকে শহরের হাট-নওগাঁ উচ্চবিদ্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। শিক্ষার্থীদের মিছিলটি শহরের গোস্তহাটির মোড় হয়ে পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছালে কিছু বহিরাগত হামলা চালায়। এ হামলায় ১০ জন শিক্ষার্থী আহত হয়েছেন।

আন্দোলনকারী শিক্ষার্থী আতিকুল ইসলাম জানান, কোটা প্রথা সংস্কার ও সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে তারা স্কুলের কিছু শিক্ষার্থী হাট-নওগাঁ স্কুল থেকে শান্তিপূর্ণভাবে মিছিল বের করেন। মিছিলটি শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছালে কিছু বহিরাগতরা তাদের ওপর চড়াও হয়। এতে অন্তত ১০ জন আন্দোলনকারী শিক্ষার্থী আহত হয়েছেন।

বিজ্ঞাপন

এদিকে আহত শিক্ষার্থীদের দেখতে নওগাঁ জেনারেল হাসপাতালে যান জেলা বিএনপির আহ্বায়ক আবু বক্কর সিদ্দিক। এসময় তিনি বলেন, ন্যায্য একটা দাবিতে সাধারণ শিক্ষার্থীরা আন্দোলন করছে। নওগাঁয় আজকে যে হামলা হয়েছে তা বর্বরোচিত। এই কঠিন সময়ে বিএনপি শিক্ষার্থীদের পাশে রয়েছে বলেও জানান তিনি।

সারাবাংলা/এনইউ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন