বিজ্ঞাপন

বিদেশে গুজব প্রতিরোধে কাজ করছে দেশের মিশনগুলো: পররাষ্ট্রমন্ত্রী

July 23, 2024 | 10:28 pm

স্টাফ করেসপেন্ডেন্ট

ঢাকা: দেশে ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন থাকার সুযোগ নিয়ে বিদেশে বাংলাদেশ নিয়ে মনগড়া কন্টেন্ট বানিয়ে গুজব ছড়ানোর অপতৎপরতা প্রতিরোধে বিদেশে মিশনগুলো কাজ করছে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৩ জুলাই) রাজধানীতে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদেরকে মন্ত্রী বলেন, বিটিভি, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর, ডাটা সেন্টার, সেতু ভবন, স্বাস্থ্য অধিদফতর, পদ্মাসেতু ও এক্সপ্রেসওয়ের টোলপ্লাজা, মেট্রোরেল স্টেশনে হামলা হয়েছে, পোড়ানো হয়েছে। এগুলো রাষ্ট্রের অর্থাৎ জনগণের সম্পত্তির ওপর হামলা। এসব ফুটেজ ও তথ্য আমরা বিদেশে আমাদের মিশনের মাধ্যমে সেখানকার কমিউনিটি ও সরকারকে জানানোর ব্যবস্থা নিয়েছি।

বুধবার বিদেশি কূটনীতিকদের কয়েকটি ধ্বংসযজ্ঞের স্থান পরিদর্শনের ব্যবস্থা করা হয়েছে বলেও জানান তিনি।

ড. ইউনুসের সাম্প্রতিক বিবৃতিকে দেশবিরোধী বর্ণনা করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, তার প্রতি সম্মান রেখেই বলছি, তিনি বিবৃতিতে কোথাও রাষ্ট্রের তথা জনগণের সম্পত্তির ওপর হামলার নিন্দা জানাননি, বরং দেশের এই পরিস্থিতিতে বিদেশিদের হস্তক্ষেপ চেয়েছেন যা দেশবিরোধী কাজের শামিল।

বিজ্ঞাপন

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর ‘বাংলাদেশে শিক্ষার্থীদের রক্ত ঝরছে’ এমন টুইট প্রসঙ্গে প্রশ্নের জবাবে মন্ত্রী হাছান জানান, তার প্রতি যথাযথ সম্মান রেখে বলতে চাই, তার সাথে আমাদের সম্পর্ক অত্যন্ত চমৎকার, ঘনিষ্ঠ এবং উষ্ণ। কিন্তু তার এই বক্তব্যে বিভ্রান্তির সুযোগ রয়েছে। আমরা এ বিষয়ে ভারত সরকারকে নোট দিয়ে জানিয়েছি।

সারাবাংলা/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন