বিজ্ঞাপন

নজরুল ইসলাম খান-আমীর খসরুসহ বিএনপির ৭০ নেতা আটক

July 24, 2024 | 11:41 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দলের স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, নজরুল ইসলাম খান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ বিএনপির ৭০ নেতাকে আটক করা হয়েছে। এছাড়া সারাদেশে দলটির কয়েক শ’ কর্মী-সমর্থককে আটক করা হয়েছে বলে অভিযোগ বিএনপির।

বিজ্ঞাপন

গত শনিবার (২১ জুলাই) থেকে শুরু হওয়া সেনাবাহিনী, পুলিশ, র‌্যাব, বিজিবির যৌথ অভিযানে এসব নেতা আটক হয়েছে বলে জানিয়েছে বিএনপির মিডিয়া সেল ও প্রেস উইং।

আটক নেতাদের মধ্যে রয়েছে স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দীন স্বপন, কেন্দ্রীয় নেতা আব্দুস সালাম, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক রফিকুল আলম মজনু, উত্তরের আহ্বায়ক সাইফুল আলম নিরব, সদস্য সচিব আমিনুল হকসহ।

এছাড়া গণঅধিকার পরিষদের নুরুল হক নূর, তারেক রহমানসহ জামায়াতে ইসলামীর অসংখ্য নেতা যৌথবাহিনীর হাতে আটক হয়েছেন।

বিজ্ঞাপন

এদিকে বিএনপিসহ বিরোধী দলের আটক নেতাদের অবিলম্বে মুক্তি চেয়ে বিবৃতিতে দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিবৃতিতে তিনি বলেন, ‘ছাত্রদের আন্দোলন ভিন্ন খাতে নিতে এবং সহিংসতার সব দায় বিএনপিসহ বিরোধী দলগুলোর ওপর চাপাতে গণ গ্রেফতার শুরু করেছে সরকার। এতে শেষ রক্ষা হবে না। অবিলম্বে আটক সব নেতাকে মক্তি দিয়ে দেশে শান্তি ও স্থিতিশীলতা ফিরিয়ে আনুন। নইলে উদ্ভূত পরিস্থিতির সব দায় সরকারকে বহন করতে হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন