বিজ্ঞাপন

ইথিওপিয়ায় ভূমিধসে ২২৯ জনের মৃত্যু

July 24, 2024 | 12:15 pm

আন্তর্জাতিক ডেস্ক

ইথিওপিয়ায় ভয়াবহ ভূমিধসে কমপক্ষে ২২৯ জনের মৃত্যু হয়েছে। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। রোববার (২১ জুলাই) ও সোমবার (২২ জুলাই) ভারী বৃষ্টিপাতের পর ভূমিধসের ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, ইথিওপিয়ার গোফা অঞ্চলে ভারী বৃষ্টিপাতের ফলে রোববার সন্ধ্যায় প্রথম ভূমিধসের ঘটনা ঘটে। এ সময় আশপাশের কয়েকটি গ্রামের বাসিন্দা, স্থানীয় শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও পুলিশ মাটিরে নিচে চাপা পড়া ব্যক্তিদের উদ্ধারে কাজ শুরু করেন। উদ্ধার কার্যক্রম চলাকালিন সোমবার সকালে আবারও ভূমিধসের ঘটনা ঘটে। এতে বহু মানুষ মাটির নিচে আটকা পড়ে। এ ঘটনায় এখনও পর্যন্ত ২২৯ মরদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া আহত ১০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গোফা জোনের প্রধান প্রশাসক দাগমাউই আইলে বলেছেন, মৃতদের মধ্যে প্রাপ্তবয়স্ক এবং শিশু উভয়ই রয়েছে। এ সংখ্যা আরও বাড়তে পারে। আর জীবিত উদ্ধার হওয়া ১০ জনের চিকিৎসা চলছে। এখনও উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

গোফা দুর্যোগ ব্যবস্থাপনার প্রধান মার্কোস মেলিসে বলেন, এখন পর্যন্ত ২২৯টি মরদেহ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ১৪৮ জন পুরুষ এবং ৮১ জন নারী।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন