বিজ্ঞাপন

পণ্য সরবরাহ ঠিক রাখতে ব্যবস্থা নেওয়া হয়েছে: বাণিজ্য প্রতিমন্ত্রী

July 24, 2024 | 1:16 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, বাজারে নিত্যপণ্যের কোনো সংকট নেই, বাজারে পর্যাপ্ত পরিমাণ পণ্য রয়েছে। পণ্যের সরবরাহ ঠিক রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

গতকাল মঙ্গলবার (২৩ জুলাই) রাজধানীর কারওয়ান বাজারের কাঁচাবাজার এবং মোহাম্মদপুর চালের পাইকারি কৃষি মার্কেট পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। বাণিজ্য প্রতিমন্ত্রী দুই মার্কেট পরির্দশন করার সময় ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেন এবং নিত্যপ্রয়োজনীয় খাদ্যপণ্যের সরবরাহ পরিস্থিতি সম্পর্কে খোঁজখবর নেন।

তিনি বলেন, ‘নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ ঠিক রাখতে ইতোমধ্যে বন্দর খুলে দেওয়া হয়েছে। খাদ্যপণ্যবাহী যান চলাচলের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। খাদ্যপণ্য পরিবহনের ক্ষেত্রে কোন ভোগান্তি যেন না হয়, সেজন্য কন্ট্রোল রুম খোলা হয়েছে।’

এসময় খাদ্যপণ্য পরিবহনের সময় কোনো ধরনের সমস্যা হলে সেখানে অভিযোগ করার অনুরোধ করেন তিনি।

বিজ্ঞাপন

আহসানুল ইসলাম টিটু আরও বলেন, ‘শিক্ষার্থীদের আন্দোলনকে ভর করে বিএনপি-জামায়াত নাশকতা চালিয়েছে এবং পণ্য সরবরাহে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে। এরপরও নিত্যপণ্যের সরবরাহ স্বাভাবিক রয়েছে। পরিস্থিতির উন্নতির সঙ্গে সঙ্গে সবজির দাম কমে আসবে।’

মোহাম্মদপুর চালের পাইকারি কৃষি মার্কেট পরিদর্শনের সময় ব্যবসায়ীরা অভিযোগ করেন বগুড়া, চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁ থেকে চাল পরিবহনের সমস্যা হচ্ছে। এ সময় প্রতিমন্ত্রী ওই তিন জেলার জেলা প্রশাসককে তাৎক্ষণিক ফোন করেন এবং খাদ্যপণ্য বহনকারী যান চলাচলে সহযোগিতা করার নির্দেশ দেন।

এসময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক এএইচএম শফিকুজ্জামান এবং সরকারি বিপণন সংস্থা টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. মোস্তফা ইকবাল উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

টিসিবির চেয়ারম্যান জানান, ইন্টারনেট সেবা চালু হলে টিসিবির খাদ্যপণ্য সরবরাহ স্বাভাবিক হবে।

সারাবাংলা/জিএস/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন