বিজ্ঞাপন

নিশ্ছিদ্র নিরাপত্তায় সচিবালয়, প্রবেশে কড়াকড়ি

July 24, 2024 | 2:15 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সংঘাত- সহিংসতার মধ্যে তিনদিন সাধারণ ছুটির পর খুলেছে সচিবালয়।

বিজ্ঞাপন

বুধবার (২৪ জুলাই) থেকে সীমিত পরিসরে খুলেছে সরকারি অফিস। তবে সচিবালয়ে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। এদিন সকাল থেকে প্রবেশে রয়েছে কড়াকড়ি।

সহিংসতার পরিপ্রেক্ষিতে নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী কারফিউ চলাকালীন বুধবার ও বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শিথিল থাকবে কারফিউ। এ দুদিন সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চলবে সরকারি-বেসরকারি অফিস।

বুধবার সকাল ১০টার পর থেকে সচিবালয়ে আসতে শুরু করেন কর্মকর্তা-কর্মচারীরা। প্রবেশ পথে প্রতিটি গাড়ি নানাভাবে পরীক্ষা করে সচিবালয়ে প্রবেশ করানো হয়। সন্দেহ হলে মোটরসাইকেলগুলোতে বিশেষ তল্লাশি চালানো হচ্ছে। তল্লাসি করা হচ্ছর ব্যাগ। সচিবালয়ে প্রবেশে এক ও দুই নম্বর গেটের মাঝখানে দর্শনার্থী প্রবেশ গেট দিয়ে কর্মকর্তা-কর্মচারীরা দীর্ঘ সারি করে ঢুকেছেন। প্রতিজনকে চেক করে সচিবালয়ে প্রবেশ করানো হয়। কারো কারো শরীর তল্লাশিও করা হচ্ছে।

বিজ্ঞাপন

নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মকর্তা পুলিশ সদস্য মনিরুজ্জামান বলেন, কারফিউ চলমান থাকায় সচিবালয়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এভাবে কাজ করে যেতে হবে।

এদিন গণমাধ্যমের গাড়ি সচিবালয়ে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। সচিবালয়ের প্রবেশ গেটগুলোতে বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অবস্থান নিয়েছে। সচিবালয়ের সামনে সেনাবাহিনীর টহল রয়েছে।

বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তারা ও কর্মচারীরা জানিয়েছেন, রাস্তায় আসতে তাদের কোনো অসুবিধা হয়নি। তবে বিভিন্ন জায়গায় যানজটে পড়েছেন তারা।

বিজ্ঞাপন

সড়ক পরিবহন মন্ত্রণালয়ের কর্মকর্তা বিকাশ ধর সারাবাংলাকে বলেন, নারকীয় পরিস্থিতি থেকে এখন শান্ত হয়েছে। অফিসে আসতে পেরেছি এটা অনেক স্বস্তির বিষয়।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের চতুর্থ শ্রেণির কর্মচারী সোলায়মান আহমেদ বলেন, যে পরিস্থিতির সৃষ্টি হয়েছিল ভাবতে পারিনি এতো দ্রুত অফিসে ফিরতে পারব।

সারাবাংলা/জেআর/ইআ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন