বিজ্ঞাপন

‘শতভাগ নিরাপত্তা নিশ্চিত না হলে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে না’

July 24, 2024 | 6:42 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সরকারি চাকুরিতে কোটা সংস্কার আন্দোলনে সহিংসতার প্রেক্ষাপটে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। যদিও দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি এখন অনেকটাই স্বাভাবিক। অফিস-আদালত খুলে দেওয়া হয়েছে। কিন্তু শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার বিষয়ে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী জানিয়েছেন, শতভাগ নিরাপত্তা নিশ্চিত না হওয়া পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হচ্ছে না। বুধবার (২৪ জুলাই) সাংবাদিকদের প্রশ্নে জবাবে তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার পরিবেশ এখনো তৈরি হয়নি। এই মুহূর্তে শিক্ষার্থীদের নিরাপত্তাই আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। শতভাগ নিরাপত্তা নিশ্চিত না হওয়া পর্যন্ত আমরা শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে পারছি না।’ তবে চলমান এইচএসসি পরীক্ষা শেষ করা সরকারের মূল অগ্রাধিকার বলে উল্লেখ করেন শিক্ষামন্ত্রী।

সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতার মুখে গত ১৬ জুলাই সারা দেশে স্কুল-কলেজ-মাদরাসা-পলিটেকনিকসহ সব পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে সরকার। সেইসঙ্গে বন্ধ ঘোষণা করা হয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত মেডিক্যাল কলেজ, টেক্সটাইল, ইঞ্জিনিয়ারিংসহ অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠান। এ ছাড়া, জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সব কলেজও বন্ধ রয়েছে। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে প্রাথমিক স্কুলও।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন