বিজ্ঞাপন

সংঘাতের মামলায় কৃষকলীগ নেতার ছেলে ‘ছাত্রদল নেতা’ গ্রেফতার

July 24, 2024 | 7:15 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে কোটা সংস্কারের আন্দোলনকে কেন্দ্র করে সহিংসতায় জড়িত থাকার অভিযোগে এক ছাত্রদল নেতাকে গ্রেফতার করা হয়েছে, যিনি কৃষকলীগের এক নেতার সন্তান বলে জানিয়েছে পুলিশ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৪ জুলাই) রাত নগরীর চন্দনপুরা ডিসি রোড থেকে তাকে গ্রেফতার করেছে চকবাজার থানা পুলিশ।

জানা যায়, গ্রেফতার যুবকের নাম মো. হামিদ হোসেন (২৬)। তিনি চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সাবেক যুগ্ম আহবায়ক। বর্তমানে চকবাজার থানা ছাত্রদলের যুগ্ম আহবায়কের দায়িত্ব পালন করছেন। তার বাবার নাম বজলুর রহমান। তিনি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা কৃষক লীগ নেতা। তাদের বাসা নগরীর চন্দনপুরা ডিসি রোডে মিয়ার বাপের মসজিদ এলাকায় করিম ভবনে।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ওয়ালী উদ্দিন আকবর সারাবাংলাকে বলেন, ‘সিসি ক্যামেরার ফুটেজে দেখা গেছে, হামিদ গত ১৬ জুলাই নগরীর মুরাদপুরে কোটা আন্দোলনের নামে যে সহিংসতার ঘটনা ঘটেছে, তাতে সক্রিয়ভাবে অংশ নিয়েছে। এর ভিত্তিতে তার অবস্থান শনাক্ত করে তাকে গ্রেফতার করেছি। দুই হাতে ইট নিয়ে সহিংসতায় অংশ নেয়ার ছবি তার মোবাইলেও আমরা পেয়েছি। এ ঘটনায় পাঁচলাইশ থানায় দায়ের হওয়া মামলায় গ্রেফতার দেখানোর জন্য তাকে সেখানে হস্তান্তর করা হয়েছে।’

বিজ্ঞাপন

গ্রেফতার হামিদের বড় ভাই শিক্ষানবীশ আইনজীবী মোহাম্মদ সাহেদ স্বীকার করেন, তার বাবা কৃষকলীগের রাজনীতির সঙ্গে জড়িত এবং লোহাগাড়া উপজেলা চেয়ারম্যানের ঘনিষ্ঠজন।

সাহেদ সারাবাংলাকে বলেন, ‘আমার ভাই একসময় ছাত্রদল করতো। এখন সেভাবে রাজনীতি করে না। দেওয়ানহাটে আমাদের মোটর পার্টসের দোকান আছে। সে দোকানে বসে। আন্দোলনের সময় আমরা তাকে বাসায় আটকে রেখেছিলাম। কখন যে আমাদের চোখ ফাঁকি দিয়ে মুরাদপুরে চলে গেছে, আমরা বুঝতে পারিনি। আসলে সে কারও কথা শুনে কিংবা উসকানির ফাঁদে পড়ে আবেগের বশে গিয়েছিল।’

হামিদের বাবা কৃষকলীগ নেতা বজলুর রহমানের মোবাইল বন্ধ থাকায় কথা বলা সম্ভব হয়নি।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত ১৬ জুলাই বিকেলে চট্টগ্রাম নগরীর মুরাদপুরে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী ও ছাত্রলীগের সংঘাতে তিনজন নিহত হন।

সারাবাংলা/আরডি/এনইউ

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন