বিজ্ঞাপন

মৌসুমে এক বিলিয়ন ডলার আয়ে রিয়ালের ইতিহাস

July 24, 2024 | 7:49 pm

স্পোর্টস ডেস্ক

ক্লাব ফুটবল ইতিহাসের সবচেয়ে সফল দল তারা। রিয়াল মাদ্রিদ ক্লাব হিসেবে গড়েছে অসংখ্য রেকর্ড। এবার তাদের সেই রেকর্ডের ঝুলিতে যোগ হলো আরেকটি সাফল্য। প্রথম ক্লাব হিসেবে গত মৌসুমে ১ বিলিয়ন ডলারের বেশি আয় করে নতুন ইতিহাস গড়ল রিয়াল মাদ্রিদ।

বিজ্ঞাপন

২০২৩-২৪ মৌসুমটা দারুণ কেটেছে রিয়ালের। নিজেদের ইতিহাসের ও চ্যাম্পিয়ন লিগের ইতিহাসের সর্বোচ্চ ১৫তম শিরোপা জিতেছে কার্লো আনচেলত্তির দল। একই সাথে গত মৌসুমের লা লিগার শিরোপাও উঠেছে তাদের ঘরে। শুধু শিরোপাই নয়, আয়ের দিক দিয়েও সবাইকে ছাড়িয়ে গেছে রিয়াল।

দলবদলের খবরের জন্য সুপরিচিত ফ্যাব্রিজিও রোমানো সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে জানিয়েছেন, ২০২৩-২৪ মৌসুমে রিয়ালের আয় ছাড়িয়ে গেছে এক বিলিয়ন ডলারেরও বেশি। যা বাংলাদেশি টাকায় ১১ হাজার কোটি টাকারও বেশি! গত মৌসুমের চেয়ে এবার তাদের আয় ২৭ শতাংশ বেশি। ফুটবল ইতিহাসে এক মৌসুমে এত বেশি আয় করতে পারেনি আর কোন ক্লাব।

রিয়ালের আয় এসেছে প্রাইজমানি, স্পন্সরশিপ, বিভিন্ন খাতের লভ্যাংশ, জার্সি বিক্রি থেকে শুরু করে অন্য সব খাতে। কিছুদিন আগেই তারা দলে ভিড়িয়েছে কিলিয়ান এমবাপেকে। এমবাপের জার্সি বিক্রিতে এই আয় সামনের দিনগুলোতে আরও বাড়বে বলেই ধারণা করা হচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন