বিজ্ঞাপন

ভিএআর নাটকে হার দিয়ে অলিম্পিক শুরু আর্জেন্টিনার

July 25, 2024 | 10:00 am

স্পোর্টস ডেস্ক

কলম্বিয়াকে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা জিতে উড়ছিল তারা। অলিম্পিকে সেই উড়তে থাকা আর্জেন্টিনাকে মাটিতে নামিয়ে আনল মরক্কো। ভিএআর নাটকে শেষ মুহূর্তে গোল বাতিল হওয়ায় মরক্কোর কাছে ২-১ গোলে হেরে প্যারিস অলিম্পিকের শুরুটা ভালো হলো না আর্জেন্টিনার।

বিজ্ঞাপন

গ্রুপ বি ও প্যারিস অলিম্পিকের প্রথম ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে প্রথমার্ধের শেষ মুহূর্তে এগিয়ে গিয়েছিল মরক্কো। বিরতির ঠিক আগে সুফিয়ান রাহিমির গোলে লিড নেয় মরক্কো। দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান দ্বিগুণ করে মরক্কো। ৫১ মিনিটে পেনাল্টি থেকে দ্বিতীয়বারের মতো বল জালে জড়ান সেই রাহিমিই।

পিছিয়ে পড়ে গোল শোধের জন্য মরিয়া আর্জেন্টিনা এক গোল শোধ করে কিছু সময় পরেই। ৬৮ মিনিটে হুলিও সোলারের পাসে বল পেয়ে ব্যবধান কমান জিলিয়ানো সিমিওনে।

ম্যাচের নির্ধারিত ৯০ মিনিটের পর রেফারি ১৫ মিনিট অতিরিক্ত খেলা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন। তবে ১৫ মিনিট পার হলেও শেষ বাঁশি বাজাননি রেফারি। যোগ করা সময়ের ১৬তম মিনিটে সমতাসূচক গোল পায় আর্জেন্টিনা। বাড়তি সময়ে খেলা চলতে দেওয়ায় ক্ষোভে ফেটে পড়ে মরক্কোর সমর্থকরা। মাঠে বিভিন্ন জিনিস ছুড়ে ফেলায় খেলা বন্ধ ঘোষণা করা হয়।

বিজ্ঞাপন

প্রায় দেড় ঘন্টা খেলা বন্ধ থাকার পর আর্জেন্টিনার ক্রিশ্চিয়ান মেদিনার গোল ভিএআরের সাহায্য নিয়ে বাতিল ঘোষণা করেন রেফারি। অফসাইডের কারণে বাতিল করা হয় এই গোল। চরম নাটকীয়তার পর ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে মরক্কো।

সারাবাংলা/এফএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন