বিজ্ঞাপন

‘যেভাবে ধ্বংসযজ্ঞ চালিয়েছে তা বিবেকবান মানুষ সহ্য করতে পারে না’

July 25, 2024 | 2:23 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বাগেরহাট: সন্ত্রাসীরা যেভাবে ধ্বংসযজ্ঞ চালিয়েছে তা কোনো বিবেকবান মানুষ সহ্য করতে পারে না বলে মন্তব্য করেছেন নৌ-বাহিনী প্রধান অ্যাডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান।

বিজ্ঞাপন

তিনি বলেন, সন্ত্রাসীরা দেশের সম্পদ ধ্বংস করেছে। এটা মেনে নেওয়া যায় না। বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির ধারাকে অব্যাহত রাখতে এবং যে কোনো নাশকতামূলক ও দেশের স্বার্থবিরোধী কর্মকাণ্ড রুখতে সশস্ত্র বাহিনী কাজ করে যাবে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ১১টায় মোংলা সমুদ্র বন্দরে পরিদর্শনে এসে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

নৌ-বাহিনী প্রধান বলেন, সরকারের নির্দেশে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির সুরক্ষায় সশস্ত্র বাহিনী মোতায়েন করা হয়েছে। চলমান পরিস্থিতি থেকে দেশের মানুষ খুব শিগগির স্বাভাবিক জীবনযাত্রায় ফিরে যেতে পারবে।

বিজ্ঞাপন

তিনি বলেন, গত ২০ জুলাই সশস্ত্র বাহিনী মোতায়েনের পরই দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি হয়েছে। এবং খুব শিগগির স্বাভাবিক জীবনযাত্রায় ফিরে যেতে পারব আমরা। দেশের স্বার্থ বিরোধী ও অপতৎপরতা রোধে সশস্ত্রবাহিনী অন্যান্য বাহিনীর সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে যাবে। সশস্ত্রবাহিনী মোতায়েনের ফলে দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি হবে। আমাদের এই কর্মকাণ্ডে আপনাদের (গণমাধ্যম) মাধ্যমে আপামর জনসাধারণের সহযোগিতা কামনা করছি।

তিনি আরও বলেন, একটি দেশের উন্নয়ন ও অগ্রগতির জন্য দায়িত্বশীল মিডিয়ার কোনো বিকল্প নেই। তাই আপনারা উন্নয়ন ও অগ্রগতিসহ সার্বিকভাবে আমাদের কর্মকাণ্ডে সহায়তা করবেন।

নৌ বাহিনী প্রধান বলেন, আমাদের সবার গর্ব পদ্মা সেতু চালু হওয়ার পর দেশের দক্ষিণাঞ্চলের অর্থনৈতিক কর্মকাণ্ডে কর্মচাঞ্চল্য ফিরেছে। দেশের আমদানি-রপ্তানিসহ বাণিজ্যিক কার্যক্রমকে গতিশীল রাখতে মোংলা বন্দর গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এই বন্দরকে ঘিরে গড়ে ওঠা শিল্প এলাকা, ইপিজেডসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ স্থাপনার নিরাপত্তা নিশ্চিতে নৌ-বাহিনী কাজ করে যাচ্ছে।

বিজ্ঞাপন

এসময় তার সঙ্গে আরও উপস্থিত ছিলেন মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল শাহীন রহমান ও খুলনা নৌ অঞ্চলের প্রধান রিয়ার অ্যাডমিরাল গোলাম সাদেকসহ পদস্থ কর্মকর্তারা।

সারাবাংলা/এনইউ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন