বিজ্ঞাপন

শাফিনের মৃত্যুতে শোকাহত জেমস

July 25, 2024 | 5:47 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

একে একে বাংলাদেশের ব্যান্ড জগতের কিংবদন্তিরা চলে যাচ্ছেন। সে তালিকায় নতুন যুক্ত হলেন শাফিন আহমেদ। বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় ভোরে না ফেরার দেশে পাড়ি জমান তিনি। তার মৃত্যুতে শোকাহত আরেক কিংবদন্তি ব্যান্ড তারকা জেমস।

বিজ্ঞাপন

আইয়ুব বাচ্চু প্রস্থানের পর গানের মঞ্চে ওঠে অঝোরে কেঁদেছিলেন জেমস। একইভাবে কাঁদতে দেখা না গেলেও শাফিন আহমেদের প্রস্থানে জেমসের হৃদয়ে যে রক্তক্ষরণ হচ্ছে সেটুকু স্পষ্ট তার তাৎক্ষণিক প্রতিক্রিয়ায়।

জেমস তার ফেসবুকে শাফিন আহমেদের গাওয়া বিখ্যাত গান ‘চাঁদ তারা সূর্য নও তুমি, নও পাহাড়ি ঝর্না / যদি বলি ফুল তবুও হবে ভুল, তোমার তুলনা হয় না’─ তুলে ধরেন।

নগরবাউল লিখেন, ‘বিনম্র শ্রদ্ধা ব্যান্ড তারকা শাফিন আহমেদের প্রতি। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজিউন। শোকস্তব্ধ দর্শক-শ্রোতাদের প্রতি রইল গভীর সমবেদনা। আসুন আমরা সকলে তার আত্মার চিরশান্তি কামনা করি।’

বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার সেন্টারা হাসপাতালে বৃহস্পতিবার (২৫ জুলাই) বাংলাদেশ সময় সকাল ৬টা ৫০ মিনিটে মারা যান শাফিন আহমেদ। তার আগে ২ দিন তাকে একই হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়। চলতি মাসের ৯ জুলাই তিনি ঢাকা থেকে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান বেশ কটি কনসার্টের আমন্ত্রণে। একটি কনসার্ট শেষ করলেও ২০ জুলাই দ্বিতীয় কনসার্টের আগমুহূর্তে তিনি হোটেল রুমে অচেতন হয়ে পড়েন। সেখান থেকে হাসপাতাল, লাইফ সাপোর্ট হয়ে অদ্য ভোরে জীবনের ওপারে পাড়ি জমান এই নন্দিত শিল্পী।

শাফিন আহমেদের জন্ম ১৯৬১ সালের ১৪ ফেব্রুয়ারি, কলকাতায়। সংগীতের কিংবদন্তি দম্পতি কমল দাশগুপ্ত ও ফিরোজা বেগমের কনিষ্ঠপুত্র তিনি। তারা তিন ভাই তাহসিন, হামিন ও শাফিন।

১৯৭৯ সালে বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ড ‘মাইলস’ গঠিত হয়। এর কিছুদিন পর এতে যুক্ত হন শাফিন ও হামিন। যদিও শেষ ক’বছর দুই ভাইয়ের মধ্যে ব্যান্ডের মালিকানা নিয়ে জটিলতা তৈরি হলে শাফিন আহমেদ ‘মাইলস’ ছেড়ে গড়ে তোলেন ‘ভয়েস অব মাইলস’। তার গাওয়া জনপ্রিয় গানের মধ্যে রয়েছে─‘চাঁদ তারা সূর্য’, ‘জ্বালা জ্বালা’, ‘ফিরিয়ে দাও’ ‘আজ জন্মদিন তোমার’ ও ‘কি যাদু’ ইত্যাদি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন