বিজ্ঞাপন

ম্যাচ হেরে অলিম্পিককে ‘সার্কাস’ বললেন আর্জেন্টিনা কোচ

July 25, 2024 | 7:09 pm

স্পোর্টস ডেস্ক

প্যারিস অলিম্পিকের প্রথম ম্যাচে মরক্কোর মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। নাটকীয় এক ম্যাচে শেষ মুহূর্তে ভিএআরের কারণে গোল বাতিল হওয়ায় ২-১ গোলে হার দিয়েই অলিম্পিক শুরু করেছে এবারের কোপা আমেরিকা চ্যাম্পিয়নরা। প্রায় দুই ঘণ্টা পর গোল বাতিলের সিদ্ধান্ত দেন রেফারি। ম্যাচ শেষে ক্ষুব্ধ আর্জেন্টিনা কোচ হাভিয়ের মাসচেরানো বলছেন, ফুটবল মাঠে এমন ‘সার্কাস’ তিনি আগে কখনোই দেখেননি।

বিজ্ঞাপন

ম্যাচের নির্ধারিত ৯০ মিনিটের পর অতিরিক্ত ১৫ মিনিট খেলা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন রেফারি। তখনও ম্যাচে ২-১ গোলে এগিয়ে ছিল মরক্কো। যোগ করা সময়ের ১৬তম মিনিটে গিয়ে ম্যাচে সমত আনে আর্জেন্টিনা। তবে রেফারি নির্ধারিত যোগ করা সময়ের চেয়ে অতিরিক্ত সময় খেলা চালিয়ে গেছেন, এই অভিযোগে মরক্কোর বেশ কিছু সমর্থক মাঠে ঢুকে পড়েন। আর্জেন্টিনার ফুটবলারদের উদ্দেশ্য করে গ্যালারি থেকে সমর্থকরা ছুড়েছেন বোতল ও অন্যান্য জিনিসও। এই হট্টগোলের মাঝেই মাঠ ছাড়েন দুই দলের ফুটবলাররা।

এরপর পেরিয়ে যায় প্রায় ৯০ মিনিটেরও বেশি সময়। এরপর ম্যাচ অফিশিয়ালরা ঘোষণা দেন, আর্জেন্টিনার করা শেষ গোলটি অফসাইডের জন্য বাতিল ঘোষণা করা হয়েছে! মরক্কোকেই শেষ পর্যন্ত জয়ী ঘোষণা করা হয়।

রেফারির এমন সিদ্ধান্ত কিছুতেই মেনে নিতে পারছেন না মাসচেরানো, ‘আমি খুব বেশিদিন কোচিং করাইনি। কিন্তু আমার ফুটবল ক্যারিয়ারে এমন কিছু আগেই কখনোই দেখিনি! এটা পুরো একটা সার্কাস। তবে যা হয়েছে সেটা মেনে নেওয়া ছাড়া আর উপায় নেই, আমাদের হাতে কিছু নেই। আমরা চেষ্টা করব পরের দুই ম্যাচ জিতে দ্বিতীয় রাউন্ডে যেতে।’

বিজ্ঞাপন

পাড়ার ফুটবলেও এমনটা হয় না বলে বিশ্বাস মাসচেরানোর, ‘এটা ফুটবলের জন্য লজ্জার। এটা তো পাড়ার ফুটবল টুর্নামেন্টেও হয় না! অলিম্পিকের চেতনাকে নষ্ট করেছে এমন ঘটনা। অলিম্পিক কমিটির উচিত এই ব্যাপারে এগিয়ে আসা।’

সারাবাংলা/এফএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন