বিজ্ঞাপন

‘প্রাণিসম্পদ কার্যালয়ে হামলাকারীদের শাস্তি নিশ্চিত করা হবে’

July 25, 2024 | 6:49 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী আব্দুর রহমান বলেছেন, কোটা আন্দোলনকে কেন্দ্র করে সারা দেশে চালানো তাণ্ডবে সাভার ও রংপুরের মৎস্য ও প্রাণিসম্পদ অফিসে অগ্নিসংযোগের সঙ্গে জড়িতদের চিহ্নিত করে শাস্তি নিশ্চিত করা হবে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

গত কয়েকদিনের সহিংসতায় মৎস্য ও প্রাণিসম্পদ খাতে কী পরিমাণ ক্ষতি হয়েছে? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আব্দুর রহমান বলেন, ‘আমাদের সাভারের প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের যে অফিস ছিল সেটা ভেঙে ফেলা হয়েছে। ভবন ও গাড়িতে অগ্নিসংযোগ করা হয়েছে, কর্মকর্তা-কর্মচারীদের মারধর করা হয়েছে। মোট কথা সেখানে নারকীয় তাণ্ডব চালানো হয়েছে। অসহায়ের মতো আমাদের কর্মকর্তা-কর্মচারীরা আর্তনাদ করছিলেন। কিন্তু দুর্বৃত্তরা সেটাকে পাত্তা না দিয়ে অফিস পুড়িয়ে দিয়েছে তারা। ক্ষতির পরিমাণ এখন পর্যন্ত নিরূপণ করা সম্ভব হয়নি। এ বিষয়ে শিগগিরই জানতে পারব।’

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী বলেন, ‘জড়িতদের বিরুদ্ধে অবশ্যই আইনি ব্যবস্থা নেওয়া হবে। এ ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে। যাতে ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ড করতে কেউ সাহস না পায়।’ আগুনের ঘটনায় এরই মধ্যে রংপুর ও সাভারে মামলা করা হয়েছে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন