বিজ্ঞাপন

টরেন্টো উৎসবে মেহজাবীনের ‘সাবা’

July 26, 2024 | 5:24 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

ফ্রান্সের কান চলচ্চিত্র উৎসবের পর বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ উৎসব বলা হয় টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবকে। আগামী ৫ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে এই উৎসবের ৪৯তম আসর। চলবে টানা ১১ দিন। এই মর্যাদাপূর্ণ উৎসবেই দেখানো হবে মেহজাবিনের ‘সাবা’।

বিজ্ঞাপন

টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যেসব সিনেমা প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে, সম্প্রতি তার একটি তালিকা প্রকাশ করেছে আয়োজক কর্তৃপক্ষ। সেখানে ডিসকভারি প্রোগ্রামে বিশ্বের ২৪টি চলচ্চিত্রের সঙ্গে জায়গা করে নিয়েছে মেহজাবিন অভিনীত বাংলাদেশি সিনেমা ‘সাবা’।

এই সিনেমাটি পরিচালনা করেছেন মাকসুদ হোসেন। গত এপ্রিলে মেহজাবিনের জন্মদিন উপলক্ষ্যে ‘সাবা’র পোস্টার উন্মোচনের মধ্য দিয়ে সিনেমাটির খবর জানানো হয়। সেই খবরের তিন মাসেই এলো নতুন সুসংবাদ।

‘মাটির প্রজার দেশে’র আরিফুর রহমান ও তামিম আবদুল মজিদের প্রযোজনায় ‘সাবা’র চিত্রগ্রহণে ছিলেন বরকত হোসেন পলাশ।

বিজ্ঞাপন

‘সাবা’ সিনেমায় নাম ভূমিকায় দেখা যাবে মেহজাবীনকে। মা-মেয়ের সম্পর্কের গল্প নিয়ে সিনেমা। এতে আরও অভিনয় করেছেন রোকেয়া প্রাচী, মোস্তফা মনওয়ার, প্রাণ রায়, শিরিন আলম, শারমিন সুলতানা শর্মী, সুমন পাটোয়ারি প্রমুখ। যৌথভাবে ছবির গল্প ও চিত্রনাট্য লিখেছেন ত্রিলোরা খান ও মাকসুদ হোসেন।

নির্মাতা মাকসুদ হোসেন ২০০৬ সালে ‘থ্রি বিউটিস’, ২০১১ সালে ‘বাহাত্তর ঘণ্টা’, ২০২০ সালে ‘রেমাক্রি’ নামে তিনটি স্বল্পদৈর্ঘ্য ছবি বানিয়েছেন। এরই মধ্যে তিনি প্রস্তুতি নিচ্ছেন ‘রিয়ার বিয়ে’ নামে আরও একটি সিনেমার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন