বিজ্ঞাপন

চট্টগ্রামে বিএনপি-জামায়াতের বিরুদ্ধে আরেক মামলা

July 26, 2024 | 7:00 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের আসামি করে আরও একটি মামলা দায়ের হয়েছে। এ নিয়ে কোটা সংস্কারের আন্দোলনে সংঘাত ও প্রাণহানি এবং এরপর নাশকতার অভিযোগে নগরীর বিভিন্ন থানায় মোট ১৮টি মামলা দায়ের হলো।

বিজ্ঞাপন

গতকাল বৃহস্পতিবার (২৫ জুলাই) নগরীর ডবলমুরিং থানায় পুলিশের পক্ষ থেকে এ মামলা দায়ের হয়েছে।

ডবলমুরিং জোনের সহকারী কমিশনার (এসি) সব্যসাচী মজুমদার সারাবাংলাকে জানান, বুধবার (২৪ জুলাই) রাতে নগরীর আগ্রাবাদে ডিটি রোডে বায়তুশ শরফ মসজিদ এলাকায় বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা পরিকল্পিতভাবে সহিংসতা সৃষ্টির জন্য জড়ো হয়ে মিছিল শুরু করেন। এসময় পুলিশ হামলা-ভাঙচুর ও ত্রাস ঠেকাতে বাধা দিলে তারা পুলিশের ওপর হামলা করে কাজে বাধা দেন। তারা গাড়ি ভাঙচুরেরও চেষ্টা করেন।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বিএনপি-জামায়াতের ৩১ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত ৩০ থেকে ৪০ জনকে আসামি করে ডবলমুরিং থানায় একটি মামলা দায়ের করে। মামলায় এখনও কাউকে গ্রেফতার করা হয়নি বলে তিনি জানিয়েছেন।

বিজ্ঞাপন

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি-মিডিয়া) কাজী মো. তারেক আজিজ সারাবাংলাকে জানান, কোটা সংস্কারের আন্দোলনে সহিংসতার পর চলমান অভিযানে শুক্রবার (২৬ জুলাই) সকাল ৮টা পর্যন্ত নগরীর বিভিন্ন স্থান থেকে আরও ৪১ জনকে গ্রেফতার করা হয়েছে। এ নিয়ে নগরীতে মোট ৪৪৯ জনকে গ্রেফতার করা হয়েছে।

নগরীতে দায়ের হওয়া ১৮টি মামলার মধ্যে পাঁচলাইশ থানায় ছয়টি, কোতোয়ালি থানায় চারটি, চান্দগাঁও থানায় চারটি এবং খুলশী, বাকলিয়া, হালিশহর ও ডবলমুরিং থানায় একটি করে মামলা দায়ের হয়েছে।

এদিকে চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় চলমান অভিযানে শুক্রবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় মোট ২৭ জনকে গ্রেফতার করা হয়েছে। এ নিয়ে জেলায় মোট ৩৫৪ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার আবু তৈয়ব মো. আরিফ হোসেন।

বিজ্ঞাপন

কোটা সংস্কারের দাবিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ধারাবাহিক আন্দোলনকে কেন্দ্র করে গত ১৬ জুলাই থেকে টানা চারদিন চট্টগ্রামে দফায় দফায় সংঘাতে এখন পর্যন্ত ছয় জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এসব ঘটনায় আহত হয়েছেন শতাধিক।

সারাবাংলা/আইসি/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন