বিজ্ঞাপন

দায় আন্দোলনকারীদের নিতে হবে: আ জ ম নাছির

July 26, 2024 | 7:23 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: কোটা সংস্কারের দাবি মেনে নেওয়ার পরও স্বাধীনতাবিরোধী চক্র ও জঙ্গিদের ধ্বংসাত্মক কর্মকাণ্ডের এজেন্ডা বাস্তবায়নের সুযোগ করে দেওয়ার দায় আন্দোলনকারীদের নিতে হবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

বিজ্ঞাপন

শুক্রবার (২৬ জুলাই) সকালে নগরীর দামপাড়ায় পল্টন সড়কে চলমান অস্থিতিশীল পরিস্থিতি ও কারফিউতে অসহায় হয়ে পড়া দরিদ্র ও নিম্ন আয়ের মানুষের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘কোটা সংস্কারের আন্দোলন একটি অরাজনৈতিক আন্দোলন। আন্দোলনের যৌক্তিকতা মেনে সরকার এর পক্ষে অবস্থান সুস্পষ্ট করে। উচ্চ আদালতের রায়ে প্রতিটি অক্ষর, দাড়ি-কমা, সেমিকোলনসহ সরকার বাস্তবায়ন করেছে। ছাত্ররা যা চেয়েছে, তার চেয়েও বেশি দিয়ে সরকার ঐতিহাসিক প্রজ্ঞাপন জারি করেছে। এতকিছুর পরও কথিত আন্দোলনকারীদের একটি অংশ ষড়যন্ত্র থেকে নিবৃত্ত হয়নি।’

‘দাবি পূরণের পরও আন্দোলনকারী নেতৃত্ব কী করণে স্বাধীনতাবিরোধী গোষ্ঠী ও উগ্র জঙ্গিদের তাদের ধ্বংসাত্মক কর্মকাণ্ডের এজেন্ডা বাস্তবায়নের সুযোগ করে দিয়েছেন, তার দায় অবশ্যই তাদের নিতে হবে। তারা যদি মনে করে ১৭ কোটি মানুষের চেয়ে তাদের অধিকার মুখ্য, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব, দেশ-জাতির স্বার্থ সব তুচ্ছ, তাহলে তারা ভুল করছেন। এদেশ আবার পিছিয়ে যাবে, মধ্যযুগীয় বর্বরতায় ফিরবে- সেটা দেশপ্রেমিক শক্তি কখনোই মেনে নেবে না,’ – বলেন আ জ ম নাছির উদ্দীন।

বিজ্ঞাপন

নগর কমিটির সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, ‘প্রজন্ম যতই মেধাবী হোক, নিজেদের নিয়ন্ত্রণ করতে না পেরে ও সংযমের সীমারেখা অতিক্রম করে বিপথগামী হলে বুঝতে হবে, তাদের বিবেক অশুভ শক্তি ছিনতাই করেছে।’

এসময় নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সম্পাদক নোমান আল মাহামুদ, হাসান মাহমুদ হাসনী, দফতর সম্পাদক সৈয়দ হাসান মাহামুদ শমসের, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মোহাম্মদ হোসেন, নির্বাহী সদস্য আবদুল লতিফ টিপু, মোহাম্মদ বেলাল উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন