বিজ্ঞাপন

ঐতিহাসিক অনুষ্ঠানে পর্দা উঠল প্যারিস অলিম্পিকের

July 27, 2024 | 9:42 am

স্পোর্টস ডেস্ক

অলিম্পিকের শতবর্ষের ইতিহাসে এমনটা আগে কখনোই ঘটেনি। প্যারিস অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানেই রচনা হলো নতুন ইতিহাসের। প্রথমবারের মতো স্টেডিয়ামের বাইরে আয়োজন করা হয়েছে ‘গ্রেটেস্ট শো অন আর্থের’ উদ্বোধনী অনুষ্ঠান। প্যারিসের সিন নদীর বুকেই জমকালো এক অনুষ্ঠানে পর্দা উঠল এবারের অলিম্পিকের।

বিজ্ঞাপন

১৯২৪ সালের ঠিক ১০০ বছর পর আবারো প্যারিসে বসেছে অলিম্পিকের আসর। প্যারিসের বুক চিড়ে চলা সিন নদীকে ঘিরেই ছিল ৩৩ তম অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানের মূল আয়োজন। অনুষ্ঠান আয়োজনের পুরো দায়িত্ব ছিল ফ্রান্সের বিখ্যাত থিয়েটার পরিচালক টমাস জলির কাঁধে। তার সাথে ছিলেন লেখক ফ্যানি হেরেরো, লেইনা স্লিমানি ও ইতিহাসবিদ প্যাটট্রিক বুচেরোনে।

এই নদীতেই নৌকার মাধ্যমে প্যারেড করেছেন অংশগ্রহণকারী দেশগুলোর অ্যাথলেটরা। প্রতিটি দেশের হয়ে পতাকা বহন করেছেন একজন করে অ্যাথলেট। বাংলাদেশের হয়ে পতাকা উঁচিয়ে ধরেছেন আর্চার সাগর ইসলাম।

প্রায় ৩ হাজার শিল্পীর চোখ ধাঁধানো পারফরম্যান্সে জমে ওঠে উদ্বোধনী অনুষ্ঠান। পারফর্ম করে দর্শককে মুগ্ধ করেছেন সেলিনা ডিওন, লেডি গাগা ও আয়া নাকামুরা। সাথে ছিল লেজার শো ও আতশবাজি।

বিজ্ঞাপন

উদ্বোধনী অনুষ্ঠানে অলিম্পিকের মশাল বহন করেছেন যুক্তরাষ্ট্রের র‍্যাপার স্নুপ ডগ ও অভিনেত্রী সালমা হায়েক। ১১ আগস্ট পর্দা নামবে এবারের আসরের।

সারাবাংলা/এফএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন