বিজ্ঞাপন

যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে তারা দেশের শত্রু: রওশন এরশাদ

July 27, 2024 | 7:31 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান রওশন এরশাদ বলেছেন, সশস্ত্র সন্ত্রাসীরা যে ধ্বংসযজ্ঞ চালিয়েছে তার নিন্দা জানানোর ভাষাও আমি হারিয়ে ফেলেছি। যারা দেশের এতবড় ক্ষতি করেছে, তাদের রাষ্ট্রদ্রোহ আইনে বিচার করা প্রয়োজন।

বিজ্ঞাপন

তিনি বলেন, কোনো দেশের নাগরিক রাষ্ট্রের সম্পদ এভাবে ধ্বংস করতে পারে না। যারা করেছে, তারা দেশের শত্রু।

শনিবার (২৭ জুলাই) রাজধানীর বনানীস্থ এলিভেটেড এক্সপ্রেসওয়ে টোল প্লাজা পরিদর্শন করেন তিনি। এসময় তার সঙ্গে ছিলেন পার্টির মহাসচিবসহ শীর্ষ নেতারা। পরে সেখান থেকে রওশন এরশাদ চেয়ারম্যান বাড়িস্থ পুড়ে যাওয়া সেতু ভবনে যান। এসময় জাপা চেয়ারম্যান সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন।

রওশন এরশাদ বলেন, আমি মিডিয়ার মাধ্যমে আমাদের রাষ্ট্রীয় সম্পদ ধ্বংসের ছবি দেখে বিশ্বাস করতে পারিনি। তাই আজ আমি নিজের চোখে এই ধ্বংসযজ্ঞ দেখতে এসেছি। আমার এই বয়সে দেশের এই ছবি দেখতে হবে তা ভাবতেও পারিনি। এই ক্ষতি হয়তো পুষিয়ে উঠতে সরকারের কষ্ট হবে কিন্তু মনের ক্ষত আমরা মুছতে পারব না।

বিজ্ঞাপন

দেশের কোমলমতি ছাত্র সমাজ ন্যায়সঙ্গত কিছু দাবি জানিয়েছিল উল্লেখ করে রওশন বলেন, আমরাও তাদের দাবির প্রতি সমর্থন দিয়েছিলাম। সুপ্রিম কোর্টের রায়ে ছাত্রদের দাবি বাস্তবায়িত হয়েছে। ছাত্রদের শান্তিপূর্ণ আন্দোলনের মধ্যে চক্রান্তকারীদের অনুপ্রবেশ ঘটায় আন্দোলনে সহিংসতা দেখা দেয়। তার জন্য অনেক ছাত্রের অমূল্য জীবন হারিয়ে যায়। পাশাপাশি সাধারণ অনেক মানুষ এবং আইন-শৃঙ্খলা বাহিনীর অনেক সদস্যও প্রাণ হারিয়েছেন। জীবন মৃত্যুর সঙ্গে অনেকে সংগ্রাম করছেন। এই ক্ষতি পূরণ হওয়ার নয়।

তিনি বলেন, আমি সব হত্যাকাণ্ডের বিচার দাবি করছি। যারা মারা গেছেন, তাদের আত্মার মাগফিরাত কামনা করছি।

এসময় রওশন এরশাদ বলেন, নিহতদের পরিবার-পরিজনকে উপযুক্ত ক্ষতিপূরণ দিতে হবে এবং যারা আহত হয়েছেন, তাদের সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এনইউ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন