বিজ্ঞাপন

ড্রোন কাণ্ডে ৬ পয়েন্ট কাটা কানাডার, কোচ ১ বছর নিষিদ্ধ

July 28, 2024 | 9:39 am

স্পোর্টস ডেস্ক

নিউজিল্যান্ডের বিপক্ষে অলিম্পিকের প্রথম ম্যাচের দুদিন আগে ঘটেছিল সেই ঘটনা। কানাডা দল থেকে পাঠানো এক ড্রোন উড়ছিল নিউজিল্যান্ড দলের অনুশীলনের মাঠের উপরে। প্রতিপক্ষের কৌশল জানার জন্য এমন ড্রোন উড়ানোয় সমালোচনার মুখে পড়েছিলেন কানাডার নারী দলের কোচ বেভ প্রিস্টম্যানসহ কোচিং স্টাফের সবাই। শেষ পর্যন্ত শাস্তিও পেতে হচ্ছে তাদের। অলিম্পিক কমিটি ও ফিফা কানাডার ৬ পয়েন্ট কেটে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। একই সাথে এক বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে প্রিস্টম্যানকে।

বিজ্ঞাপন

২৫ জুলাই অলিম্পিকের গ্রুপ পর্বের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে শুভ সূচনা করেছিল গতবারের সোনাজয়ী কানাডা দল। তবে ম্যাচের আগের ড্রোন বিতর্কে সেই ম্যাচের আগেই কোচ প্রিস্টম্যানকে দল থেকে সরিয়ে নিয়েছিল কানাডা। নিজের এমন কাণ্ডের জন্য আগেই ক্ষমা চেয়েছিলেন তিনি। পুরো দায়ভার নিজের কাঁধেও নিয়েছিলেন তিনি।

তবে শেষ পর্যন্ত শাস্তি পেতে হচ্ছে কানাডা দলকেও। প্রথম ম্যাচ জিতে ৩ পয়েন্ট পেলেও অলিম্পিক কমিটি তাদের ৬ পয়েন্ট কেটে নিয়েছে। এখন তাদের পয়েন্ট দাঁড়াল -৩। গ্রুপ পর্বের শেষ দুই ম্যাচ জিতলেও তাই পরের রাউন্ডে যাওয়া কঠিন হয়ে গেল কানাডার জন্য।

দলের পাশাপাশি শাস্তি পেয়েছেন কোচ প্রিস্টম্যানও। তাকে এক বছরের জন্য নিষিদ্ধ করেছে ফিফা। এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন কানাডার দুই অফিশিয়াল জোসেফ লোমবার্ডি ও জেসমিন ম্যান্ডেরও।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন