বিজ্ঞাপন

নরসিংদীতে কারফিউ শিথিল, কারাগার পরিদর্শনে তদন্ত কমিটির প্রধান

July 28, 2024 | 3:27 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নরসিংদী: কারফিউ শিথিল যত দীর্ঘ হচ্ছে নরসিংদীর জনচাঞ্চল্য তত বৃদ্ধি পাচ্ছে। সকাল ৭ টা থেকে বিকাল ৬টা পর্যন্ত কারফিউ শিথিল হওয়ায় স্বাভাবিক হচ্ছে নরসিংদীর চলাফেরা। অফিস আদালত খোলার দিনে নরসিংদীর বিভিন্ন পয়েন্টে সাধারণ মানুষের চাঞ্চল্য এবং গণপরিবহনের আধিক্য লক্ষ করা গেছে।

বিজ্ঞাপন

তবে এখনও শহরের প্রতিটি মোড়ে মোড়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছে। কারাগারে বাড়তি নিরাপত্তায় স্থাপন করা হয়েছে বিজিবি ক্যাম্প।

এদিকে রোববার (২৮ জুলাই) সকালে ক্ষতিগ্রস্ত নরসিংদী জেলা কারাগার পরিদর্শনে আসেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গঠিত ৬ সদস্যের তদন্ত কমিটির প্রধান সুরক্ষা সেবা বিভাগের যুগ্ম সচিব ফারুক আহমেদ।

এসময় তিনি ক্ষতিগ্রস্ত কারাগারটি ঘুরে দেখেন এবং প্রত্যক্ষদর্শী কারা কর্মকর্তা ও রক্ষীদের সঙ্গে কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেত তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কে এম শহিদুল ইসলাম সোহাগ, জেল সুপার শামিম ইকবালসহ অন্যরা।

বিজ্ঞাপন

পরিদর্শন শেষে তদন্ত কমিটির প্রধান ফারুক আহমেদ বলেন, ‘নরসিংদী জেলা কারাগার হামলা দিন যারা প্রত্যক্ষদর্শী ছিলেন আমরা তাদের সঙ্গে কথা বলছি। ইতোমধ্যে আমাদের গ্রাউন্ড ওয়ার্ক সম্পন্ন হয়েছে। তাছাড়া বিভিন্ন সূত্রে প্রাপ্ত ভিডিও ফুটেজ পর্যালোচনা করা হচ্ছে। তদন্ত কমিটিকে ১০ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার সময় বেধে দেওয়া হয়েছে। এরমধ্যেই তদন্ত কার্যক্রম সম্পন্ন হবে বলে আশা করছি। তদন্ত শেষে আরো বিস্তারিত বলা যাবে।’

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন