বিজ্ঞাপন

হত্যা মামলায় নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান কারাগারে

July 28, 2024 | 4:38 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: চারটি হত্যা মামলা ও একটি বিশেষ ক্ষমতা আইনের মামলায় রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান অমর জীবন চাকমাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

রোববার (২৮ জুলাই) দুপুরে রাঙ্গামাটি জেলা ও দায়রা জজ আদালতে জামিন চেয়ে আত্মসমর্পণ করলে আদালত জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। রাঙ্গামাটি জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সহিদুল ইসলাম এই আদেশ দিয়েছেন।

জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘হাইকোর্টের নির্দেশে জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান অমর জীবন চাকমা। বিজ্ঞ আদালত জামিন আবেদন না মঞ্জুর কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন। অমর জীবন চাকমার নামে মোট পাঁচটি মামলা রয়েছে।’

অমর জীবন চাকমার আইনজীবী অ্যাডভোকেট উষাময় খীসা বলেন, ‘অমর জীবন চাকমা সকল মামলায় হাইকোর্টের নির্দেশে আদালতে আত্মসমর্পণ করে জামিন চেয়েছেন। বিজ্ঞ আদালত জামিন আবেদন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।’

বিজ্ঞাপন

আদালত সূত্রে জানা গেছে, অমর জীবন চাকমার বিরুদ্ধে ২০০৭ সালে ৫০০ টাকার ১০১টি জাল নোট রাখার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে মামলা; ২০১৮ সালে নানিয়ারচর উপজেলা পরিষদের সাবেক ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এম এন লারমা) শীর্ষ নেতা অ্যাডভোকেট শক্তিমান চাকমা হত্যা মামলা; ইউপিডিএফ (গণতান্ত্রিক) কর্মী শান্ত চাকমা; কালোময় চাকমা হত্যা মামলা ও লংগদুতে জংগলী চাকমা হত্যা মামলা রয়েছে।

প্রসঙ্গত, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে অনুষ্ঠিত ভোটে নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন অমর জীবন চাকমা। এর আগে, তিনি একই উপজেলার ৪ নম্বর ঘিলাছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন