বিজ্ঞাপন

কমলা হ্যারিসের নির্বাচনি ফান্ডে জমা পড়েছে ২০ কোটি ডলার

July 29, 2024 | 11:54 am

আন্তর্জাতিক ডেস্ক

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আর মাত্র একশ দিন বাকি। এরইমধ্যে ডেমোক্র্যাটদের প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের নাম ঘোষণার পর এক সপ্তাহে দলটির নির্বাচনি ফান্ডে ২০ কোটি ডলার (প্রায় দুই হাজার ২৩৫ কোটি টাকা) জমা পড়েছে।

বিজ্ঞাপন

রোববার (২৮ জুলাই) কমলা হ্যারিসের নির্বাচনি ক্যাম্পেইন থেকে এ তথ্য জানানো হয়। এ সময় নতুন করে এক লাখ ৭০ হাজার ভলান্টিয়ার যুক্ত হন কমলা শিবিরে।

বার্তা সংস্থা রয়টার্স বলছে, গত সপ্তাহের রোববার প্রেসিডেন্ট জো বাইডেন ঘোষণা দেন, তিনি ডেমোক্র্যাটদের হয়ে নির্বাচনে লড়বেন না। ওই সময় তিনি কমলা হ্যারিসকে সরাসরি সমর্থন দেন। এছাড়া আগামী ৫ নভেম্বরের ভোটের জন্য আরও অনেক ডেমোক্র্যাট নেতার সমর্থন পান কমলা। এ তালিকায় রয়েছেন বারাক ওবামাও।

এরপর থেকেই ফান্ড বাড়তে থাকে ডেমোক্র্যাটদের। রোববার সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে পোস্ট করে কমলা হ্যারিসের সহকারী প্রচার ব্যবস্থাপক রব প্ল্যাহার্টি বলেন, আমরা গত এক সপ্তাহ ধরে প্রচার শুরু করেছি। এরমধ্যে কমলা হ্যারিস ২০ কোটি ডলার তুলে ফেলেছেন। দাতাদের ৬৬ শতাংশই নতুন ডোনার। আমরা ১৭ হাজার নতুন স্বেচ্ছাসেবীকেও সই করিয়েছি।

বিজ্ঞাপন

সম্প্রতি রয়টার্স ও ইপসসের এক জরিপে জানা যায়, প্রাথমিকভাবে প্রতিদ্বন্দ্বী প্রার্থী রিপাবলিকান নেতা ডোনাল্ড ট্রাম্প কমলার চেয়ে এগিয়ে নেই। তারা দুইজন এখন সমানে সমান।

এর আগে, ট্রাম্পের শিবির থেকে জানানো হয়, দ্বিতীয় প্রান্তিকে ৩৩ কোটি ডলার ফান্ড পেয়েছে তারা। তবে গত এক সপ্তাহে কত জমা পড়েছে তা জানানো হয়নি।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন