বিজ্ঞাপন

‘নিজস্ব যোগাযোগ অবকাঠামো দ্রুত নির্মাণ করতে হবে’

July 29, 2024 | 5:40 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, নিজস্ব যোগাযোগ অবকাঠামো দ্রুত নির্মাণ করতে হবে। নিজস্ব যোগাযোগ ব্যবস্থা থাকলে আপৎকালীন বিল প্রদানসহ অন্যান্য যোগাযোগ দ্রুত করা যাবে।

বিজ্ঞাপন

সোমবার (২৯ জুলাই) বিদ্যুৎ বিভাগের উন্নয়ন প্রকল্পগুলোর জুলাই ২০২৩ থেকে জুন ২০২৪ পর্যন্ত রিভাইজড বার্ষিক উন্নয়ন কর্মাসূচির বাস্তবায়ন অগ্রগতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আরএডিপি’র শতভাগ বাস্তবায়ন করায় তিনি সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়ে বলেন, ‘২০২৪-২৫ অর্থবছরে মাসভিত্তিক লক্ষ্যমাত্রা নির্ধারণ করে পরিকল্পিতভাবে তা বাস্তবায়ন করতে হবে।’

তিনি বলেন, ‘বিভিন্ন সভায় যেসব সিদ্ধান্ত নেওয়া হয় তার বাস্তবায়নের ফলোআপ করা প্রয়োজন। স্মার্ট বাংলাদেশ গড়ার রোডম্যাপ দ্রুত প্রস্তুত করা আবশ্যক। সাইবার সিকিউরিটি ও ফিজিক্যাল সিকিউরিটির বিষয়টিও গুরুত্ব দিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ দ্রুততার সঙ্গে নিতে হবে।’

বিজ্ঞাপন

২০২৩-২৪ অর্থবছরে বিদ্যুৎ বিভাগের ৬৪টি প্রকল্পে মোট বরাদ্দ ছিল ৩০ হাজার ৬৩ কোটি ৬৬ লাখ টাকা। ব্যয় হয়েছে ৩০ হাজার ৬৯ কোটি ৮৯ লাখ টাকা। অর্থাৎ বাস্তবায়নের হার ১০১ দশমিক ৮২ শতাংশ।

বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে স্রেডার চেয়ারম্যান মুনীরা সুলতানা, পিডিবি’র চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান, বিআরইবি’র চেয়ারম্যান অজয় কুমার চক্রবর্তী, পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইনসহ দফতর ও সংস্থার প্রধানরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন