বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীকে পেয়ে কান্নায় ভেঙে পড়লেন ছাত্রলীগ নেতারা

July 29, 2024 | 10:27 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতা ও নির্যাতনের শিকার এবং আহত ছাত্রলীগের নারী নেতাকর্মীরা দেখা করেছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে। এ সময় তারা প্রধানমন্ত্রীকে কাছে পেয়ে সহিংসতা ও নির্যাতনের ঘটনা তুলে ধরেন। নির্যাতনের লোমহর্ষক বর্ণনা দিতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন তারা।

বিজ্ঞাপন

সোমবার (২৯ জুলাই) বিকেলে কোটা সংস্কার আন্দোলনে আহত ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের ছাত্রলীগের নেতাকর্মীরা প্রধানমন্ত্রীর সঙ্গে তার সরকারি বাসভবন গণভবনে দেখা করেন। এ সময় প্রধানমন্ত্রীও তাদের জড়িয়ে ধরে সান্ত্বনা দেন।

পরে শেখ হাসিনা বলেন, কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতায় বিশ্বে বাংলাদেশের সম্মানহানি হয়েছে। আমি দিনরাত পরিশ্রম করে বাংলাদেশটাকে সম্মানের একটা স্থানে নিয়ে এসেছিলাম। সেটাকে তারা ধূলিসাৎ করে দিলো, এটাই হচ্ছে সবচেয়ে দুঃখের।

প্রধানমন্ত্রীর কাছে নির্যাতনের বর্ণনা দিতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন ছাত্রলীগের নেতাকর্মীরা। ছবি: পিএমও

তিনি আরও বলেন, তাদের আন্দোলন করতে এবং আমাকে খাটো করতে গিয়ে বাংলাদেশটাকে কোথায় টেনে নামাল, সেটা একবার চিন্তা করে না। এদের মধ্যে যদি এতটুকু দেশপ্রেম থাকত, দায়িত্ববোধ থাকত, তাহলে আর এটা করত না।

বিজ্ঞাপন

নানা দিক থেকে এই আন্দোলন দেশের ভাবমূর্তি নষ্ট করছে উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি বলেনম, বাংলাদেশের মানুষের মৌলিক চাহিদাগুলো পূরণ করি। সেগুলো নষ্ট করে দেওয়া হলো। এ আন্দোলনের ঘাড়ে চেপে বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা সুযোগ পেয়ে গেল। তাহলে আমার প্রশ্ন— অপরাধটা কী করলাম? মানুষের জীবনমান উন্নত করা, মানুষের খাদ্যের ব্যবস্থা করা, চিকিৎসার ব্যবস্থা করা, বিনা পয়সায় চিকিৎসা দেওয়া— এগুলোই কি অপরাধ?

ডিজিটাল বাংলাদেশের প্রসঙ্গ টেনে শেখ হাসিনা বলেন, এ দেশের ডিজিটাল সিস্টেম আমারই করে দেওয়া। হাতে হাতে মোবাইল ফোন তো আওয়ামী লীগ সরকারই করে দিয়েছে। আরও কত কত কিছু করে দিয়েছি, যেগুলোর সুফল সবাই ভোগ করে। কিন্তু সেগুলো একে একে তারা ধ্বংস করে ‍দিলো। কার স্বার্থে তারা এটা করেছে, সেটাই প্রশ্ন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন