বিজ্ঞাপন

ইবিতে শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে মুক্ত আলোচনা কাল

July 30, 2024 | 9:39 am

ইবি করেসপন্ডেন্ট

ইবি: চলমান শিক্ষক ও শিক্ষার্থীদের আন্দোলনকে ঘিরে মুক্ত আলোচনা করবে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) বঙ্গবন্ধু পরিষদ। আগামীকাল বুধবার (৩১ জুলাই) অনুষদ ভবনের শিক্ষক লাউঞ্জে এটি অনুষ্ঠিত হবে। আর এই আয়োজনে শিক্ষক, শিক্ষার্থী ও সাংবাদিকসহ সবাইকে অংশগ্রহণের আহ্বান জানানো হয়েছে।

বিজ্ঞাপন

সংগঠনের আহ্বায়ক অধ্যাপক ড. মাহবুবুল আরফিন ও সদস্য সচিব অধ্যাপক ড. মাহবুবুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। সুষ্ঠুভাবে শিক্ষা কার্যক্রম দ্রুত সচল করার স্বার্থে বিশ্ববিদ্যালয় পরিবারের আন্তঃসম্পর্ক উন্নয়নে সার্বিক সহযোগিতা, পরামর্শ এবং করণীয় নির্ধারণে এই উদ্যোগ বলে তারা জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দেশব্যাপী সহিংসতায় শিক্ষার্থীসহ অনেক প্রাণহানি ও রাষ্ট্রীয় সম্পদের ধ্বংসযজ্ঞ ঘটেছে, এ জন্য বঙ্গবন্ধু পরিষদ, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা মর্মবেদনা অনুভব করছে। বঙ্গবন্ধু পরিষদ নিহত সবার আত্মার শান্তি কামনা করছে ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছে এবং সমন্ত ঘটনার নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে উপযুক্ত বিচারের দাবি জানাচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, চলমান শিক্ষার্থীদের বৈষম্যবিরোধী আন্দোলন এবং বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের আন্দোলনের পরিপ্রেক্ষিতে কিছু শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে ভুল বোঝাবুঝি পরিলক্ষিত হয়েছে। শিক্ষার স্বাভাবিক পরিবেশ নিশ্চিতকল্পে শিক্ষক-শিক্ষার্থী এবং শিক্ষার্থী ও ছাত্র সংগঠসমূহের সহাবস্থান জরুরি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন