বিজ্ঞাপন

বাবা-মার পাশে চিরনিদ্রায় শায়িত শাফিন আহমেদ

July 30, 2024 | 4:43 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

ব্যান্ড তারকা শাফিন আহমেদের দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (৩০ জুলাই) বিকেল সোয়া ৩টার দিকে বনানী করবস্থানে তাকে বাবা-মার কবরের পাশে সমাহিত করা হয়েছে।

বিজ্ঞাপন

এরআগে বাদ যোহর গুলশানের আজাদ মসজিদে হয় কিংবদন্তী এই ব্যান্ড শিল্পীর নামাজে জানাজা। যেখানে শিল্পীর পরিবারের সদস্যসহ সংগীত অঙ্গনের প্রবীন ও নবীন মুখদের দেখা যায়।

জানাজার পর শাফিনকে এক নজর দেখতে দীর্ঘ সারি লক্ষ্য করা গেছে। যেখানে সংগীত অঙ্গনের মানুষ ছাড়াও ছিলেন শাফিনের ভক্ত অনুরাগীরা।

একাধিক কনসার্টে অংশ নিতে ৯ জুলাই যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন শাফিন আহমেদ। ২০ জুলাই ভার্জিনিয়ায় একটি কনসার্টে গাওয়ার আগে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন এই গায়ক। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গেল ২৫ জুলাই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বিজ্ঞাপন

গেল শনিবার ভার্জিনিয়ার স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে শাফিন আহমেদের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। তাকে শেষ বিদায় জানাতে সেদিন দুই হাজারের বেশী প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত হয়েছিলেন।

সোমবার কফিনবন্দি হয়ে যুক্তরাষ্ট্র থেকে দেশে পৌঁছে ‘মাইলস’ এর সাবেক ভোকাল ও বেজ গিটারিস্ট শাফিন আহমেদের মরদেহ। শিল্পীর পারিবারিক বিবৃতিতে জানানো হয়, আগামি শুক্রবার গুলশান আজাদ মসজিদেই হবে কুলখানি।

শাফিন ছিলেন উপমহাদেশের কিংবদন্তী নজরুল সংগীতশিল্পী ফিরোজা বেগম এবং প্রখ্যাত সংগীত পরিচালক কমল দাশ গুপ্তের কনিষ্ঠ পুত্র। ফিরিয়ে দাও, ধিকি ধিকি, চাঁদ তারা সূর্য, কি জাদু, আজ জন্মদিন তোমার, এবং আরো অনেক তুমুল জনপ্রিয় গানের মাধ্যমে শাফিন আহমেদ বাংলা গানের জগতে অন্যতম জনপ্রিয় এবং আইকনিক গায়ক হিসাবে তার স্বকীয় পরিচয় সৃষ্টি করতে সক্ষম হয়েছিলেন। এছাড়াও তিনি বেশ কয়েকটি একক অ্যালবাম প্রকাশ করেন, যা ব্যাপক জনপ্রিয়তা লাভ করে।

বিজ্ঞাপন

তিনি তার দুই বড় ভাই তাহসিন আহমেদ এবং হামিন আহমেদকে রেখে গেছেন; সেই সঙ্গে রেখে গেছেন স্ত্রী, তিন পুত্র মাইসিম, আজরাফ এবং রেহান; একমাত্র কন্যা রানিয়া; তার পরিবার, বন্ধুবান্ধব এবং লক্ষ লক্ষ ভক্ত ও অনুরাগীকে।

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন