বিজ্ঞাপন

‘নাশকতার উদ্ভট অভিযোগ এনে মামলা দিচ্ছে পুলিশ’

July 30, 2024 | 6:48 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: নাশকতার ‘উদ্ভট’ অভিযোগ এনে চট্টগ্রাম নগরীর বিভিন্ন থানায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে একের পর এক মামলা দায়ের করা হচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির নগর কমিটির আহবায়ক এরশাদ উল্লাহ ও সদস্য সচিব নাজিমুর রহমান। পরিকল্পিতভাবে ঘটনা ঘটিয়ে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেয়া হচ্ছে বলে অভিযোগ তাদের।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩০ জুলাই) বিকেলে গণমাধ্যমে প্রকাশের জন্য পাঠানো এক বিবৃতিতে চট্টগ্রাম মহানগর বিএনপির দুই নেতা এসব অভিযোগ করেছেন। নগর বিএনপির দফতরের দায়িত্বপ্রাপ্ত নেতা ইদ্রিস আলী এ বিবৃতি পাঠিয়েছেন।

বিবৃতিতে বলা হয়েছে, বৈষম্যবিরোধী শান্তিপূর্ণ ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে চট্টগ্রামে গত ১৪ দিনে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে ২০টি মামলা দায়ের করা হয়েছে। ৩৯০ জন বিএনপি নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

এর নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এরশাদ উল্লাহ ও নাজিমুর রহমান বলেন, ‘চট্টগ্রাম নগরীতে পুলিশ বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীদের গণহারে গ্রেফতার করছে। প্রতিরাতে নেতাকর্মীদের বাসায়-বাসায় পুলিশ গিয়ে হয়রানি করছে। এলাকা ভাগ করে পুলিশ, র‍্যাব ও অন্যান্য বাহিনী ব্লক রেইড দিচ্ছে। নির্বিচারে নেতাকর্মীদের গ্রেফতার করে বিভিন্ন মামলায় আসামি করছে।’

বিজ্ঞাপন

গত ২৪ ঘন্টায় দলটির বিভিন্ন পর্যায়ের দশ নেতাকে গ্রেফতারের তথ্য দিয়ে বিবৃতিতে বলা হয়েছে, ‘সরকার পুলিশকে দিয়ে বিএনপির হাজার-হাজার নেতাকর্মীকে আসামি করে উদ্ভট মামলা করেছে। পুলিশের দায়ের করা এসব মামলা পরিকল্পিত ও মিথ্যা। সরকার দলীয় লোকজন পরিকল্পিতভাবে একেকটি ঘটনা ঘটিয়ে বিএনপির নামে মামলা দিচ্ছে।’

অবিলম্বে গণগ্রেফতার ও নাশকতার উদ্ভট অভিযোগে পরিকল্পিত মামলা দায়েল বন্ধ এবং বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ গ্রেফতার সকল নেতাকর্মীর মুক্তি দাবি করেছেন নগর কমিটির এ দুই নেতা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এনইউ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন