বিজ্ঞাপন

৩১ জুলাই থেকে চলবে স্বল্প দূরত্বে ট্রেন

July 30, 2024 | 7:06 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: টানা পাঁচ দিন বন্ধ থাকার পর যখন কারফিউ শিথিল করে সরকার, তখন রাস্তায় নামে গাড়ি, সীমিত পরিসরে খুলে দেওয়া হয় অফিস-আদালত। এবার বুধবার থেকে স্বাভাবিক সূচিতে ফিরছে অফিস। সেইসঙ্গে স্বল্প দূরত্বে ট্রেন চালানোর সিদ্ধান্তও নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

বাংলাদেশ রেলওয়ে সুত্র জানিয়েছে, বৃহস্পতিবার (১ আগস্ট) থেকে স্বল্প দূরত্বে চলাচলকারী যাত্রীবাহী ট্রেনগুলো চলবে। তবে তা কেবল কারফিউ শিথিল থাকা সময়ে চলাচল করবে। মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে রেল ভবনের সভাকক্ষে বাংলাদেশ রেলওয়ের ট্রেন চলাচল শুরুসংক্রান্ত বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিমের সভাপতিত্বে রেলপথ মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকসহ রেলের ঊর্দ্ধতন কর্মকর্তারা বৈঠকে অংশ নেন। সংশ্লিষ্ট কর্মর্কতাদের কাছ থেকে জানা গেছে, বৃহস্পতিবার থেকে কারফিউ শিথিল থাকা অবস্থায় স্বল্প দূরত্বে ট্রেন চলাচল শুরু হবে। তবে আন্তঃনগর ট্রেন চলাচলের বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

এর আগে, কোটা সংস্কার আন্দোলন সহিংসতার জেরে ১৮ জুলাই থেকে বন্ধ হয়ে যায় যাত্রী ও মালবাহী ট্রেন। গত বুধবার সীমিত পরিসরে মালবাহী ট্রেন চলেছিল। তবে বৃহস্পতিবার থেকে এসব ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়। শুধু বিজিবি প্রহরায় কয়েকটি তেলবাহী ট্রেন চলাচল করছে। আজকের বৈঠকে ফের স্বল্প দূরত্বে ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হলো।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন