বিজ্ঞাপন

হামজার বাংলাদেশি পাসপোর্ট প্রস্তুত

July 30, 2024 | 6:40 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা একমাত্র ব্রিটিশ-বাংলাদেশি ফুটবলার হামজা চৌধুরীকে বাংলাদেশের হয়ে খেলতে দেখার আগ্রহের মধ্যেই দারুণ একটা খবর এলো। হামজার বাংলাদেশি পাসপোর্ট তৈরি হয়ে গেছে। অর্থাৎ বাংলাদেশের জার্সি গায়ে জড়ানোর প্রক্রিয়ায় অনেকদূরই এগিয়ে গেছেন এই তারকা ফুটবলার।

বিজ্ঞাপন

ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা জয়ী লেস্টার সিটির হয়ে খেলছেন হামজা চৌধুরী। এর আগে ধারে খেলেছেন ওয়াটফোর্ডের হয়ে। বাংলাদেশি বংশোদ্ভূত এই ফুটবলার অনেকবার বাংলাদেশের হয়ে খেলার ইচ্ছা প্রকাশ করেছেন। মাতৃভূমি বাংলাদেশের হয়ে মাঠে নামতে অধির আগ্রহে অপেক্ষা করছেন এমন কথাও বলেছেন ইংল্যান্ডে জন্ম নেওয়া হামজা।

সেই সূত্র ধরেই হামজাকে বাংলাদেশের হয়ে খেলানোর প্রক্রিয়া শুরু হয়। পাসপোর্ট তৈরি হওয়াতে সেই প্রক্রিয়া অনেকদূরই এগিয়ে গেল। আগামী সেপ্টেম্বরের ফিফা উইন্ডোতেই হামজা বাংলাদেশের হয়ে খেলবেন এমন আশার কথাও জানিয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কর্মকর্তারা।

বাফুফের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার হামজার পাসপোর্ট তৈরির খবরটি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আমরা হামজার বিষয়ে যতটুকু জানি তার পাসপোর্ট হয়ে গেছে। সে এখনো অ্যাম্বাসি থেকে তার পাসপোর্ট নেননি। কারন সেখানে প্রি-সিজন শুরু হয়ে গেছে। আমরা পরে এই ব্যাপারে আপডেট জানাবো। ’

বিজ্ঞাপন

লেস্টার সিটির সঙ্গে ২০২৭ সালের জুন পর্যন্ত চুক্তি আছে হামজা চৌধুরীর। লেস্টার সিটির এই তারকা মূলত মিডফিল্ডার পজিশনে খেলে থাকেন।

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন