বিজ্ঞাপন

১৩ এলাকা বাদে দেশের সব প্রাথমিক বিদ্যালয় খুলছে রোববার

July 31, 2024 | 5:26 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: টানা প্রায় দুই সপ্তাহ বন্ধ থাকার পর রোববার থেকে খুলে যাচ্ছে প্রাথমিক বিদ্যালয়। তবে এখনই খুলছে না ১২টি সিটি করপোরেশন এবং নরসিংদী পৌরসভার স্কুলগুলো।

বিজ্ঞাপন

বুধবার (৩১ জুলাই) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জারি করা আদেশে এ তথ্য জানানো হয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব আক্তারুন্নাহারে সই করা আদেশে বলা হয়, ১২সিটি করপোরেশন এবং নরসিংদী পৌরসভা ছাড়া প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন সব সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিশু কল্যাণ ট্রাস্ট পরিচালিত শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয় এবং উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর আওতায় লার্নিং সেন্টারগুলো রোববার (৪ আগস্ট) থেকে খুলছে। এসব শিক্ষাপ্রতিষ্ঠানের শ্রেণি কার্যক্রম অনুমোদিত সময়সূচি অনুযায়ী চালু থাকবে।

সেখানে আরও বলা হয়, উপযুক্ত আদেশের আওতাভুক্ত সব জেলায় চলমান কারফিউয়ের সময়সীমা বিবেচনায় রেখে শিখন-সময় সমন্বয়ের প্রয়োজন হলে সংশ্লিষ্ট জেলার জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা স্থানীয় বাস্তবতায় তাৎক্ষণিকভাবে প্রয়োজনীয় সিদ্ধান্ত দিতে পারবেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনে সংঘাত-সহিংতায় শিক্ষার্থীদের নিরাপত্তা বিবেচনায় গত ১৭ জুলাই থেকে প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়।

একই কারণে শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান (স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠান) এবং পলিটেকনিক ইনস্টিটিউটগুলোর শ্রেণি কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধের ঘোষণা দেয় শিক্ষা মন্ত্রণালয়। এখনো এসব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন