বিজ্ঞাপন

শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে মর্যাদাপূর্ণ আচরণের আহ্বান ঢাবির

July 31, 2024 | 10:38 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ সংশ্লিষ্টদের সঙ্গে মর্যাদাপূর্ণ আচরণ করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

বুধবার (৩১ জুলাই) রাতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দফতরটির পরিচালক মাহমুদ আলমের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়, ’কোটা সংস্কার আন্দোলন-পরবর্তী উদ্ভূত পরিস্থিতিতে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার স্বার্থে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের নিরাপত্তা প্রদান এবং তাদের সঙ্গে মর্যাদাপূর্ণ আচরণ করার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আহ্বান জানাচ্ছে।’

এতে আরও বলা হয়, ‘ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন বিশ্ববিদ্যালয় পরিবারের সকল সদস্যের সার্বিক নিরাপত্তা প্রদানের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এ বিষয়ে সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগিতা কামনা করা হচ্ছে।’

বিজ্ঞাপন

এদিকে, গতকাল পর্যন্ত অন্তত ১৭ জন শিক্ষার্থীকে পুলিশের কাছ থেকে ছাড়িয়ে এনেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আজ দুপুরে হাইকোর্ট প্রাঙ্গণের সামনে এক শিক্ষার্থীকে পুলিশের হাতে আটক হওয়া থেকে বাঁচাতে গিয়ে ধাক্কা খেয়ে আহত হন বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের প্রভাষক শেহরিন আমিন ভুইয়া (মনামী)।

এর আগে, গতকাল পুলিশি হয়রানির ক্ষেত্রে শিক্ষার্থীদের সহায়তা করতে দু’জন সহকারী প্রক্টরকে দায়িত্বও দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন