বিজ্ঞাপন

কুষ্টিয়ায় কর্মসূচি পণ্ড, ইবির ১১ শিক্ষার্থীসহ আটক ১৪

August 1, 2024 | 9:40 am

ইবি করেসপন্ডেন্ট

ইবি: পুলিশের বাঁধা ও ধরপাকড়ের কারণে কুষ্টিয়ায় ফের কোটা সংস্কারপন্থী আন্দোলকারীদের কর্মসূচি পণ্ড হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (৩১ জুলাই) দুপুর আড়াইটা থেকে শহরের ডিসি অফিস চত্ত্বর, আলাদত সংলগ্ন এলাকা থেকে ১৪ শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। পরে তাদের জিজ্ঞাসাবাদের জন্য কুষ্টিয়া সদর মডেল থানায় নিয়ে যাওয়া হয়। এদের মধ্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ১১ জন এবং কুষ্টিয়া সরকারি কলেজের তিনজন।

বুধবার রাতে কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুল হক চৌধুরী এই তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে বুধবার দুপুর আড়াইটায় কুষ্টিয়ার ডিসিচত্ত্বর এলাকায় জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পূর্ব নির্ধারিত ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচি ছিল। ওই সময় শিক্ষার্থীরা বিচ্ছিন্নভাবে অবস্থান নিয়েছিলেন। তবে পুলিশের ধরপাকড়ের কারণে শিক্ষার্থীরা সমবেত হতে পারেননি।

বিজ্ঞাপন

আন্দোলনকে ঘিরে মোড়ে মোড়ে এবং আদালত ও ডিসি চত্ত্বর এলাকায় অতিরিক্ত বিজিবি ও পুলিশ মোতায়েন করা হয়। এ সময় এই দুই এলাকার সকল প্রবেশ পথ বন্ধ ছিল। স্থগিত রাখা হয়েছিল ডিসি চত্ত্বর এলাকায় চলমান বৃক্ষমেলাও।

শিক্ষার্থীদের দাবি— সারা দেশে ছাত্র-জনতার উপর গণহত্যা, গণগ্রেফতার, হামলা, মামলা, গুম এবং খুনের প্রতিবাদে এবং জাতিসংঘ কর্তৃক তদন্তপূর্বক বিচারের ও ছাত্র সমাজের ৯ দফা বাস্তবায়ন।

কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার পলাশ কান্তি নাথ বলেন, সন্দেহভাজন হিসেবে তাদের আটক করা হয়েছে। তাদের যাচাই বাছাই চলছে। নাশকতা বা অপরাধমূলক সংশ্লিষ্টতা পাওয়া না গেলে ছেড়ে দেওয়া হবে। তবে সংস্লিষ্টতা পেলে আমরা আইনী ব্যবস্থা নেব।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন