বিজ্ঞাপন

১২ দিন পর বিশেষ নিরাপত্তায় চট্টগ্রাম থেকে ছেড়েছে ট্রেন

August 1, 2024 | 2:47 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে বিশেষ নিরাপত্তায় যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু করেছে। তবে স্বাভাবিক সময়ের চেয়ে যাত্রী কম ছিল। বৃহস্পতিবার (১ আগস্ট) সকাল থেকে তিনটি ট্রেন চট্টগ্রাম ছেড়ে যায়।

বিজ্ঞাপন

রেলওয়ে কর্মকর্তারা জানিয়েছেন, প্রথমদিন শুধু নির্ধারিত লোকাল ট্রেনগুলো চলাচল করছে। আপাতত শুধু তিনটি ট্রেন চলাচল করবে। পরিস্থিতি স্বাভাবিক হলে ট্রেন চলাচলের সংখ্যা আরও বাড়ানো হবে।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মো. মনিরুজ্জামান সারাবাংলাকে জানান, দুপুর ১২টা পর্যন্ত চট্টগ্রাম থেকে তিনটি ট্রেন ছেড়েছে। এর মধ্যে চাঁদপুরগামী সাগরিকা কমিউনিটার ট্রেন সকাল ৮টা, সকাল পৌনে ১০টায় ঢাকাগামী কর্ণফুলী কমিউটার ও সকাল ১১টা ২৫ মিনিটে চট্টগ্রাম স্টেশন ছেড়ে যায় নাজিরহাট লোকাল।

সার্বিক নিরাপত্তায় স্বাভাবিকের চেয়ে বেশি পুলিশ ট্রেনের ভেতরে মোতায়েন আছে। টানা ১২ দিন পর ট্রেন বন্ধ থাকার কারণে চালু হওয়ার প্রথমদিন যাত্রী তেমন ছিল না।

বিজ্ঞাপন

গত ১৯ জুলাই থেকে কোটা সংস্কার আন্দোলনের সহিংসতার কারণে কারফিউ জারি করার ফলে ঢাকার সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। আর ২০ জুলাই থেকে চট্টগ্রাম থেকে সারা দেশে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। কারফিউ শিথিলের সময়সীমা বাড়ানো হলে ট্রেন চলাচলের উদ্যোগ নেয় রেলওয়ে। মঙ্গলবার (৩০ জুলাই) ঢাকার রেল ভবনে অনুষ্ঠিত জরুরি বৈঠকে ১ আগস্ট থেকে স্বল্প দূরত্বের ট্রেন চালানোর সিদ্ধান্ত হয়।

সারাবাংলা/আইসি/ইআ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন