বিজ্ঞাপন

আবু সাঈদ হত্যা মামলা: সেই কিশোরের জামিন

August 1, 2024 | 4:23 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রংপুর: কোটা সংস্কার আন্দোলনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদ হত্যা মামলায় গ্রেফতার হওয়া ১৬ বছর বয়সী কিশোর আলফি শাহরিয়ার মাহিমের জামিন মঞ্জুর করেছেন আদালত।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১ আগস্ট) দুপুর আড়াইটার দিকে রংপুর শিশু আদালত-১ এর বিচারক মোস্তফা কামাল শুনানি শেষে ১০০ টাকার বন্ডে জামিন আদেশ দেন।

মাহিমের আইনজীবী জোবায়দুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করে বলেন, মামলাটি মেট্রোপলিটন তাজহাট থানায় ছিল। মাহিম কিশোর হওয়ায় মামলা স্থানান্তর হয়েছে। ৪ আগস্ট শুনানির দিন ছিল। কিন্তু আমরা আজ নতুন করে শুনানির জন্য আবেদন করেছি। আদালত শুনানি গ্রহণ করে জামিন মঞ্জুর করেছেন।

আলফি শাহরিয়ার মাহিম রংপুর পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী। মাহিমের বয়স ১৬ বছর ১০ মাস। নগরীর চকবাজার এলাকার বাসিন্দা মোহাম্মদ শাহজালালের ছেলে। গত ১৮ জুলাই বিকেলে মাহিমকে আইনশৃঙ্খলা বাহিনী আটক করে। এরপর ১৯ জুলাই মাহিমকে কারাগারে পাঠায় আদালত। তবে মাহিমকে গ্রেফতার ও কারাগারে পাঠানোর বিষয়টি এতদিন অগোচরেই ছিল। এ ঘটনা উল্লেখ গতকাল বুধবার (৩১ জুলাই) ভুক্তভোগীর বোন সানজানা আখতার স্নেহা ফেসবুকে স্ট্যাটাস দিলে বিষয়টি নজরে আসে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, রংপুরে কোটা সংস্কার আন্দোলনে গত ১৬ জুলাই বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সামনে পার্ক মোড়ে পুলিশ ও ছাত্রলীগের সঙ্গে আন্দোলনরত শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এদিন পুলিশের গুলিতে আবু সাঈদের মৃত্যু হয়। এ ঘটনায় ১৭ জুলাই তাজহাট থানায় মামলা করেন থানার উপপরিদর্শক ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ বিভূতি ভূষণ রায়। মামলার অজ্ঞাতনামা দুই থেকে তিন হাজার ব্যক্তিকে আসামি করা হয়েছে। সেই মামলায় গ্রেফতার দেখানো হয় আলফি শাহরিয়ার মাহিমকে।

আরও পড়ুন: রংপুরে আবু সাঈদ হত্যা মামলায় ১৬ বছরের কিশোর কারাগারে

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন