বিজ্ঞাপন

জামায়াত-শিবির নিষিদ্ধ: রাজধানীতে নিরাপত্তা জোরদার

August 1, 2024 | 5:11 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ জামায়াতে ইসলামী ও দলটির ছাত্রসংগঠন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির নিষিদ্ধকে কেন্দ্র করে যেকোনো ধরনের সহিংসতা মোকাবিলায় রাজধানীতে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১ আগস্ট) ডিএমপি কমিশনার হাবিবুর রহমান গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, ‘যেকোনো ধরনের সন্ত্রাস-নাশকতা মোকাবিলায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায় পুলিশ নিরাপত্তা জোরদার করেছে। এ ছাড়া ঢাকার বিভিন্ন মোড়ে নিরাপত্তায় পুলিশ প্রহরা বাড়ানো হয়েছে। টহল ও চেকপোস্ট জোরদার করা হয়েছে।’

এর আগে, একই দিন বিকেল ৪টার দিকে নির্বাহী আদেশে জামায়াতে ইসলামী ও দলটির ছাত্রসংগঠন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরকে নিষিদ্ধ করে প্রজ্ঞাপন জারি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র সচিব জাহাঙ্গীর আলমের সই করা প্রজ্ঞাপনের মাধ্যমে সংগঠন দুটিকে নিষিদ্ধ করা হয়। এবং আদেশটি অবিলম্বে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

বিজ্ঞাপন

উল্লেখ্য, সম্প্রতি সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলন ঘিরে সৃষ্ট সহিংসতায় বিএনপি, জামায়াত ও ছাত্রশিবিরের হাত রয়েছে বলে অভিযোগ করে আসছেন আওয়ামী লীগের শীর্ষ নেতারা। এমন পরিস্থিতিতে সোমবার এক বৈঠকে জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধের পক্ষে মত দেন ক্ষমতাসীন ১৪ দলীয় জোটের নেতারা। এর পরেই দলটি নিষিদ্ধের প্রক্রিয়া শুরু হয়।

সারাবাংলা/জেআর/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন