বিজ্ঞাপন

শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি শেকৃবি শিক্ষকদের

August 1, 2024 | 8:14 pm

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট

ঢাকা: কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়সহ (শেকৃবি) বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও সাধারণ মানুষদের গণহারে গ্রেফতার, মামলা, জুলুমও নির্যাতনের ঘটনায় তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) নিপীড়নবিরোধী শিক্ষক সমাজ।

বিজ্ঞাপন

এ ছাড়াও কোটা আন্দোলনকে কেন্দ্র করে শেরেবাংলা নগর থানায় গত ২১ জুলাই করা মামলায় শেকৃবি’র ২০ জন শিক্ষার্থীর নাম উল্লেখ করে যে মামলা করা হয়েছে তা একটি মিথ্যা, বানোয়াট ও হয়রানিমূলক। অবিলম্বে মামলাসহ সারা বাংলাদেশে শিক্ষার্থীদের নামে সব মামলা প্রত্যাহার করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তারা।

বৃহস্পতিবার (১ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের পতাকা স্ট্যান্ডে মৌন মিছিল ও নিন্দা জানান নিপীড়নবিরোধী শিক্ষকরা। মৌন মিছিল শেষে শিক্ষকেরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও উপ-উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করে হয়রানির শিকার শেকৃবি শিক্ষার্থীদের সহযোগিতার অনুরোধ করেন।

মৌন মিছিলে শিক্ষকবৃন্দ কোটা আন্দোলনকে কেন্দ্র করে দেশব্যাপী ‘দুই শতাধিক’ নিহত ও হাজার হাজার মানুষের আহত হওয়ার ঘটনায় শোক ও দুঃখ প্রকাশ করেন। নিহত ও আহত প্রত্যেক পরিবার যেন ন্যায়বিচার পায় তা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আহ্বান জানায় নিপীড়নবিরোধী শিক্ষক সমাজ।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
‘আইন প্রয়োগ হবে সন্ত্রাসীদের ওপর, শিক্ষার্থীদের ওপর নয়’৫ ঘণ্টা পর শিক্ষকদের জিম্মায় ১২ শিক্ষার্থীর মুক্তিকুবি শিক্ষকদের ক্যাম্পাসে প্রবেশে বাধা, মানববন্ধন করলেন ৬ জনইন্টারনেট বন্ধের ধাক্কায় জুলাইয়ে রেমিট্যান্স ১৯০ কোটি ডলারশিক্ষার্থী আটক হলে ‘উদ্ধার করবে’ চবি প্রশাসনআবু সাঈদ নিহতের ঘটনায় সাক্ষ্য নেবে বিচার বিভাগীয় তদন্ত কমিশনশেখ হাসিনার নেতৃত্বের প্রতি অকুণ্ঠ সমর্থন আইসিসি প্রসিকিউটরেরজামায়াত-শিবিরকে নিষিদ্ধ করায় ইনু-শিরীনের সন্তোষ প্রকাশপদ্মা সেতুর সামনে অজ্ঞাত গাড়ির ধাক্কায় ২ জনের মৃত্যুকোটা আন্দোলনে নিহতদের তালিকা প্রকাশ ও দায়ীদের বিচার দাবি সুজনের সব খবর...
বিজ্ঞাপন